জেলেদের আতঙ্ক ‘গাভী ইলিয়াছ’ ধরা খেল পতেঙ্গায়

ধরা পড়েছে বঙ্গোপসাগরে জেলেদের আতঙ্ক জলদস্যু ইলিয়াছ সওদাগর প্রকাশ গাভী ইলিয়াছ। তাকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি দক্ষিণ) পুলিশ। তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় হত্যা, ডাকাতি, চাঁদাবাজি, মাদকসহ একাধিক মামলা রয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে পতেঙ্গা থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা (ডিবি দক্ষিণ) পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মহসিন উদ্দিন।

আরও পড়ুন: পটিয়ায় সরকারি কর্মকর্তাকে কুপিয়ে জখম, জামিন চাইতে গিয়ে ধরা খেল ইয়াবা বাচা

পুলিশ জানায়, ২০২১ সালের ১০ মে ১৫ জনকে আসামি করে আদালতে চাঁদাবাজি মামলার আবেদন করেন আবুল করিম শাহীন নামের এক ভুক্তভোগী। ওই মামলায় পতেঙ্গা থানাকে নিয়মিত মামলা নেওয়ার আদেশ দেন আদালত। পরে এজহারভুক্ত আসামিদের বাদ দিয়ে মামলার প্রতিবেদন জমা দেয় পুলিশ। এই তদন্ত প্রতিবেদনে বাদী নারাজি দিলে মামলাটি পুনরায় তদন্তের দায়িত্ব দেওয়া হয় মহানগর গোয়েন্দা (দক্ষিণ) পুলিশকে।

এ বিষয়ে গোয়েন্দা পুলিশের (দক্ষিণ ও পশ্চিম) উপপুলিশ কমিশনার মুহ. আলী হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, মামলার পুনঃতদন্তে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় ইলিয়াছ সওদাগর প্রকাশ গাভী ইলিয়াছকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে আদালতে পাঠানো হয়।

তিনি আরও বলেন, ইলিয়াছের গ্রেপ্তারের খবরে ডিবি অফিসে ভিড় করেন অনেক ভুক্তভোগী। আজ (মঙ্গলবার) পতেঙ্গা থানায় ইলিয়াছের বিরুদ্ধে নতুন একটি মামলা করেছেন অপর এক ভুক্তভোগী।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!