ধনীদের টার্গেট করে ঘুরে বেড়াত, দিনশেষে আস্তানায় নিয়ে নারী দিয়ে ‘ব্ল্যাকমেল’

অটোরিকশা ভাড়া নিয়ে নগরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াত চক্রের সদস্যরা। সহজ-সরল ব্যক্তিদের করতো টার্গেট। পরে সেই টার্গেটকে অপহরণ করে নিজেদের আস্তানায় নিয়ে যেত তারা। আস্তানায় নিয়ে নারীর সঙ্গে তোলা হয় অশ্লীল ছবি। এরপর সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে আদায় করে মুক্তিপণ।

তবে এবার আর শেষ রক্ষা হয়নি। নগরের কোতোয়ালী থানার হাজারী গলি থেকে এক ব্যক্তিকে অপহরণের ঘটনায় ওই চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১৭ অক্টোবর) হালিশহর থানার মুহুরি পাড়া ও রঙ্গীপাড়া থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় অপহৃত ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলো- মো. কাউছার (১৯), মো. জাহেদ আলম (১৮), মো. বেলাল হোসেন ইমন (১৮) ও মো. ইমন (১৮)।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির আলোকিত চট্টগ্রামকে বলেন, রোববার দুপুরে কোতোয়ালি থানা এলাকার হাজারী গলির মুখে রাস্তার ওপর থেকে খোরশেদুল আলম নামের এক ব্যক্তিকে অপহরণ করে নিয়ে যায় চক্রের সদস্যরা। পরে ভুক্তভোগীর পরিবারের কাছ থেকে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ভুক্তভোগীর পরিবার বিকাশে ২৪ হাজার টাকা পাঠানোর পর অপহৃত ব্যক্তিকে ছেড়ে না দেওয়ায় পরিবারের সদস্যরা থানায় মামলা করেন।

ওসি বলেন, মামলার পর ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা, বিকাশ নম্বর ও তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিদের শনাক্ত করা হয়। পরে হালিশহর থানার রঙ্গীপাড়া ছোট মসজিদ এলাকায় অভিযান চালিয়ে জাহেদ ও বেলালকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের দেওয়া তথ্যে মুহুরীপাড়া এলাকায় একটি বাসায় অভিযান চালিয়ে ভুক্তভোগী মো. খোরশেদুল আলমকে উদ্ধার এবং ঘটনায় জড়িত মো. কাউছার ও মো. ইমনকেও গ্রেপ্তার করা হয়। তবে মনোয়ার ও ইয়াছমিন আক্তার মনি নামে দুজন কৌশলে পালিয়ে যায়। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ওসি আরও বলেন, গ্রেপ্তাররা অটোরিকশা ভাড়া নিয়ে নগরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায় এবং সহজ-সরল ব্যক্তিদের টার্গেটের পর অপহরণ করে নিজেদের আস্তানায় নিয়ে যায়। এরপর নারীদের সঙ্গে অশ্লীল ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে আদায় করে মুক্তিপণ।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!