সম্পদের হিসাব দিতে স্ত্রী-সন্তান নিয়ে দুদকে সাংসদ জাফর, ২ ঘণ্টার জেরা

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য (এমপি) ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এবং তাঁর স্ত্রী-সন্তানদের দুঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে দুদকের সমন্বিত কক্সবাজার কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করেন দুদকের সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন।

আরও পড়ুন: চট্টগ্রাম জেনারেল হাসপাতালে বিল জালিয়াতি—৪ জনের বিরুদ্ধে অভিযোগ গেল দুদকে

দুদক সূত্রে জানা যায়, গত ২৪ আগস্ট দুদক কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন চিঠির মাধ্যমে জাফর আলম, তাঁর স্ত্রী শাহেদা বেগম, ছেলে তুহিন আলম ও মেয়ে তানিয়া আফরিনকে ৪ সেপ্টেম্বর স্বশরীরে হাজির হয়ে সম্পদের হিসাব দিতে বলেন। পরে জাফর আলমের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০ সেপ্টেম্বর হাজির হওয়ার দিন ধার্য করা হয়।

জানা গেছে, জাফর আলমের স্ত্রী শাহেদা বেগম চকরিয়া পৌরসভার পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

দুদক জানায়, এমপির ক্ষমতা ও রাজনৈতিক প্রভাব ব্যবহার করে এমপি জাফর আলম ও স্ত্রী শাহেদা বেগমসহ তাঁর পরিবারের সদস্যরা সরকারি জমি, চিংড়ি ঘের ও জলমহাল দখল, মাদক কারবার, চাঁদাবাজি এবং অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদের মালিক হয়েছেন। এছাড়া শাহেদা বেগম দীর্ঘদিন তাঁর কর্মস্থল পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান না বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য জাফর আলম আলোকিত চট্টগ্রামকে বলেন, ‘এসব চিহ্নিত মহলের ষড়যন্ত্র।’ তবে তিনি দুদকের তদন্তে সহযোগিতা করবেন বলে জানান।

বিডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!