যৌতুকের বলি—মিরসরাইয়ে ঝুলছে তরুণীর লাশ

মিরসরাইয়ে সাদিয়া আক্তার (১৯) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে মিরসরাই পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের পূর্ব গোভনিয়া প্রকাশ আমবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে সাদিয়ার মৃত্যুর ঘটনায় স্বামী তাজুল ইসলাম রুবেলকে বিকেলে আটক করেছে পুলিশ।

আরও পড়ুন : নতুন বাসায় ফ্যানে ঝুলছিল তরুণীর লাশ

অন্যদিকে সাদিয়াকে যৌতুকের জন্য খৃন করা হয়েছে বলে অভিযোগ তার পরিবারের।

নিহত সাদিয়া সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড কাজীপাড়া এলাকার মো. খান সাবের মেয়ে।

জানা গেছে, ৪ বছর আগে মিরসরাই পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের পূর্ব গোভনিয়া প্রকাশ আমবাড়িয়া এলাকার সিরাজুল হকের ছেলে তাজুল ইসলাম রুবেলের সঙ্গে সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের কাজীপাড়ার মো. খানসাবের মেয়ে সাদিয়া আক্তারের ৭ লাখ টাকা দেনমোহরে বিয়ে হয়। উসুল বাবদ ছিল ১ লাখ ৫০ হাজার টাকা। তখন মেয়ের ১৮ বছর পূর্ণ না হওয়ায় বিয়েরর কাবিন রেজিস্ট্রি হয়নি।

সাদিয়ার মামী মর্জিনা আক্তার বলেন, আজ (সোমবার) সকাল ১০টার দিকে সাদিয়া তার মাকে ফোন করে বলে, আজকের মধ্যে ৯০ হাজার টাকা না দিলে আমাকে মেরে ফেলবে। তখন তার মা বলেন, আমার কাছে তো টাকা নেই, অন্যজনের কাছ থেকে টাকা নিয়ে বুধবারের মধ্যে দিয়ে আসব।

মর্জিনা আরও বলেন, এরপর দুপুরে দোকানের লোকজন এসে আমাকে বলে, আপনার ভাগিনী আত্মহত্যা করেছে। তখন আমি গিয়ে দেখি খাটের ওপর ফ্যানের সঙ্গে ঝুলানো অবস্থায় একটা মোড়ার ওপর এক পায়ের হাঁটু বাঁকা অবস্থায় আছে। সে যদি আত্মহত্যা করে দরজা ভেতর থেকে লাগানো থাকার কথা এবং দরজা ভেঙে ভেতরে প্রবেশ করার কথা। দরজার তো ক্ষতি হয়নি। তাকে খুন করা হয়েছে।

এ বিষয়ে মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। তবে এটি হত্যা নাকি আত্মহত্যা ময়নাতদন্তের পর জানা যাবে। এ ঘটনায় স্বামী তাজুল ইসলাম রুবেলকে আটক করা হয়েছে।

এএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!