জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জনগণকে রাজপথে নামার আহ্বান বাসদের

জনগণের দুর্ভোগের কথা বিবেচনা না করে আওয়ামী লীগ সরকার বরাবরের মতো আবারও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির বোঝা দেশব্যাপী চাপিয়ে দিয়েছে। এই শিক্ষা তারা মুখস্থ করেছে রাতের ভোট চুরি করেই। এই অন্ধকার সরকারের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তোলা এখন সময়ের দাবি।

শনিবার (৬ আগস্ট) বিকেলে নগরের কাজির দেউড়ি মোড়ে জ্বালানি তেলের অযৌক্তিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বাসদ চট্টগ্রাম জেলা ইনচার্জ আল কাদেরি জয়।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববাজারে যখন তেলের দাম নিম্নমুখী, তখন তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি কৃষি, শিল্প, পরিবহনসহ সবক্ষেত্রে ব্যয় বাড়িয়ে দেবে আর সাধারণ মানুষের জীবন-জীবিকার সংকট আরও বেশি দুর্বিষহ করে তুলবে। দুর্নীতি ও লুটপাটের বোঝা জনগণের কাঁধে চাপিয়ে দিয়ে দুর্বৃত্ত তোষণের রাজনীতি চালাচ্ছে আওয়ামী লীগের নেতৃত্বে এই মহাজোট সরকার।

আরও পড়ুন: তেলের দাম বৃদ্ধি : রাতে পেট্রোল পাম্পে হইচই, সকালে অচল গণপরিবহন

বক্তারা আরও বলেন, পাহাড়-নদীর এই চট্টগ্রামে মানুষ একদিকে জলাবদ্ধতায় ডুবে থাকছে বছরের কিছু সময়। আবার এই চট্টগ্রামে সম্পূর্ণ অযৌক্তিকভাবে নিজেদের ঋণের বোঝা জনগণের ওপর চাপিয়ে দিয়েছে ওয়াসা। সেটিও জনগণের কোনো সিদ্ধান্ত না নিয়েই।

জনগণের সিদ্ধান্তের বাইরে গিয়ে এবং বিরোধী দলের প্রতি দমন-নিপীড়ন চালিয়ে অতীতে কোনো শাসকই রেহাই পায়নি উল্লেখ করে বাসদ নেতারা সরকারকে হুঁশিয়ারি দেন। বক্তারা তেল, সার পানি ও পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে জনগণকে রাজপথে নেমে আসার আহ্বান জানান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মনীষা চক্রবর্তী, বাসদ চট্টগ্রাম জেলার সদস্য মহিন উদ্দিন, আহমদ জসিম ও রায়হান উদ্দিন।

সমাবেশে শেষে বাসদ চট্টগ্রাম জেলার উদ্যোগে একটি মিছিল নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!