জামিনের পর লাপাত্তা ২ মাদক কারবারির যাবজ্জীবন দণ্ড

ছয় হাজার ইয়াবা উদ্ধার মামলায় পলাতক ২ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২ আগস্ট ) চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, নগরের কোতোয়ালী থানার মাদক মামলায় কক্সবাজার জেলার উখিয়া থানার থাইংখালী রহমতের বিল এলাকার আশরাফ মিয়ার ছেলে বাদশা মিয়া (৪৪) ও একই জেলার চকরিয়া থানার বরইতলী পহরচাঁদা এলাকার সবুজপাড়া ইমাম শরীফের বাড়ির খলিলুর রহমানের ছেলে মো. শাহাজাহানকে (৪৮) যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। জামিনে গিয়ে পলাতক থাকায় আসামিদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

আরও পড়ুন : জামিন পেয়ে পালানো মাদক কারবারির ১০ বছরের জেল

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর নগরের কোতোয়ালী থানার ফিরিঙ্গীবাজার ব্রিজঘাট এলাকায় একটি পিকআপে তল্লাশি চালিয়ে ছয় হাজার পিস ইয়াবাসহ বাদশা মিয়া ও শাহাজাহানকে আটক করে মহানগর গোয়েন্দা পশ্চিম বিভাগ। এ ঘটনায় সংস্থাটির তৎকালীন পরিদর্শক শাহাদাত হোসেন খান বাদী হয়ে নগরের কোতোয়ালী থানায় মাদক মামলা করেন।

২০২১ সালের ২১ নভেম্বর তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন পুলিশ। পরে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু হয়। মোট আটজন সাক্ষীর সাক্ষ্য উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!