চালের দোকানে টিসিবির তেল—ডাল মজুত করেছিলেন সেই সাগর

কক্সবাজারে সাগর ট্রেডার্স নামের একটি চালের দোকান থেকে বিপুল পরিমাণ টিসিবির পণ্য উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাত ১২টায় শহরের রুমালিয়ার ছড়া এলাকায় এ অভিযান চালায় র‌্যাব-১৫। এসময় ৪ হাজার ৭১৬ লিটার সয়াবিন তেল ও ৪ হাজার ৭১৬ কেজি মসুর ডাল পাওয়া যায়।

জানা যায়, মেসার্স ঝর্ণা স্টোরের মালিক রাইটন পাল টিসিবির পণ্যগুলো মজুদ করেন। পাশের আরেকটি ভবনের ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় ১৯ কার্টন সয়াবিন তেল। এর আগে ওই ফ্ল্যাট থেকে ১১ কার্টন তেল বিক্রি করে দেওয়া হয়। অভিযানে সাগর ট্রেডার্সের ম্যানেজার অরুণ মিত্রকে আটক করা হয়।

এদিকে রাইটন পাল নিজেকে কক্সবাজার পৌরসভার টিসিবির ডিলার দাবি করেছেন। তবে জেলা প্রশাসনের তালিকা অনুযায়ী তিনি সদর উপজেলার ডিলার। তাঁর গুদাম শহরের হলিডের মোড় এলাকায়। ফলে সাগর ট্রেডার্সে তাঁর টিসিবির পণ্য মজুদ নিয়ে জনমনে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে জানতে চাইরে ডিলার রাইটন পাল বলেন, পণ্যগুলো বুধবার খুরুশকুল ইউনিয়নে ২ হাজার ৩৫৮ জন উপকারভোগীদের মাঝে বিতরণের কথা ছিল। তবে চালের দোকানে কেন পণ্যগুলো মজুদ করা হয়েছে এ প্রশ্নে সদর উপজেলা প্রশাসন থেকে অনুমতি নেওয়ার কথা বলেন তিনি।

যোগাযোগ করা হলে সদর উপজেলার এসিল্যান্ড আরিফ উল্লাহ নিজামী আলোকিত চট্টগ্রামকে বলেন, ‘নির্দিষ্ট গুদামে না রেখে পণ্যগুলো এখানে কেন রাখা হলো তা খতিয়ে দেখা হচ্ছে। ডিলারের কোনো অনিয়ম পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা বলেন, পণ্যগুলো বিতরণের জন্য সেখানে মজুদ করা হয় বলে জানিয়েছেন ডিলার। সবকিছু খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, সাগর ট্রেডার্সের মালিক সাগরের বিরুদ্ধে এর আগেও সরকারি গুদামের চাল নিয়ে চালবাজির অভিযোগ রয়েছে। বিভিন্ন সময় তাঁর গুদাম থেকে সরকারি গুদামের চাল জব্দ করা হয়।

বিডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!