চারা গাছের সঙ্গে এ কোন শক্রতা!

চকরিয়ায় পূর্বশত্রুতার জেরে বাগানের প্রায় ৮০০ পেঁপে গাছের চারা কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (১৪ জুলাই) ভোররাতে উপজেলার কৈয়ারবিল গ্রামের খোজাখালী বাংলাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

এদিকে পূর্বশত্রুতার জেরে এ ঘটনা ঘটানো হয়েছে বলে অভিযোগ করেছেন বাগান মালিক মশিউর রহমান রিপন। তিনি কৈয়ারবিল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি।

মশিউর রহমান রিপন জানান, কৈয়ারবিল খিলছাদক গ্রামের কয়েকজন ব্যক্তির সঙ্গে তার জমির বিরোধ চলছিল। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে বিরোধ মীমাংসা হওয়ার কথা ছিল। মঙ্গলবার (১২ জুলাই) জমি দখলের চেষ্টা ও পেঁপে বাগানের কিছু চারা নষ্ট করা হয়। এ ঘটনার পেছনে বিরোধী ব্যক্তিরা জড়িত।

আরও পড়ুন: গাছের চারা উপড়ে ফেলায় বাধা, পিতা-পুত্রের হাতে লাঞ্ছিত বীর মুক্তিযোদ্ধা

জানা যায়, ২০২১ সালে কৈয়ারবিল ইউনিয়নের খোজাখালী বাংলাপাড়া গ্রামে পৈত্রিক ৪৬ শতক জমির ৩০ শতক জমিতে পেঁপে গাছ ও কিছু ফলদ গাছের চারা লাগান মশিউর রহমান রিপন। পেঁপে গাছের চারাতে কিছুদিনের মধ্যে ফলন হওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু বৃহস্পতিবার ভোররাতে প্রায় ৮০০ চারাগাছ কেটে ফেলে দুর্বৃত্তরা।

মশিউর রহমান রিপন বলেন, মঙ্গলবার খিলছাদক ডাঙারচর গ্রামের হাবিবুর রহমানের ছেলে আলম ও মোহামুদুল করিমের নেতৃত্বে ৭-৮ জন লোক জমি দখল করতে চেয়েছিল। তারাই এ কাজ করেছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেব।

অভিযোগের বিষয়ে জানতে আলম ও মোহামুদুল করিমের সঙ্গে যোগাযোগ করা হলেও বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, বাগানের চারাগাছ কাটার ঘটনায় কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মুকুল/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!