চট্টগ্রামে সিদ্ধান্ত প্রত্যাহারে চলছে গণপরিবহন—বাড়বে ভাড়া

দিনভর যাত্রীদের ভোগান্তির পর নগরে গণপরিবহন চলাচল বন্ধের সিদ্ধান্ত অবশেষে প্রত্যাহার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক সমিতি।

শনিবার (৬ আগস্ট) দুপুর দেড়টার দিকে আলোকিত চট্টগ্রামকে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন।

তিনি বলেন, হঠাৎ তেলের দাম অস্বাভাবিকভাবে বাড়িয়ে দেওয়ায় আমরা বেকায়দায় পড়েছি। এজন্য গণপরিবহনের ভাড়া সমন্বয়ের দাবিতে আমরা ধর্মঘট ডেকেছিলাম। পরে বিআরটিএ’র অনুরোধে আজ (শনিবার) দুপুর থেকে গাড়ি নামিয়েছি।

আরও পড়ুন: তেলের দাম বৃদ্ধি : রাতে পেট্রোল পাম্পে হইচই, সকালে অচল গণপরিবহন

তিনি আরও বলেন, বিকালে বিআরটিএর গণপরিবহন ভাড়া নির্ধারণ বিষয়ক সমন্বয় কমিটির সভা হওয়ার কথা রয়েছে। সভা শেষে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত আসতে পারে।

এদিকে গতকাল (৫ আগস্ট) শুক্রবার রাতে হঠাৎ সব ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর গণপরিবহনের ভাড়া পুনর্নির্ধারণের দাবিতে শনিবার থেকে নগরে বাস চালানো বন্ধ রাখার ঘোষণা দেয় বাস মালিকদের সংগঠন। এরপর সকাল থেকে বাসসহ সব গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়ে চট্টগ্রামের মানুষ।

এর আগে গত ২০০৮ সালের ২৭ অক্টোবর ডিজেলের সর্বোচ্চ মূল্যবৃদ্ধি করা হয়েছিল। সেসময় ডিজেলের দাম বাড়ানো হয়েছিল কেবল ৩৭.৫ শতাংশ। কিন্তু এবার ডিজেলের দাম বেড়েছে ৪২.৫ শতাংশ এবং অকটেনে ৫১.৬ শতাংশ।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!