চট্টগ্রামে ৩ এইচএসসি পরীক্ষার্থী বহিষ্কার, আসেনি ৫০০

চট্টগ্রামে এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অপরাধে ৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদিন অনুপস্থিত ছিল ৫০০ পরীক্ষার্থী।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য জানান।

বহিষ্কৃতকরা হলেন— নগরের কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র, মহেশখালী উপজেলার সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজ কেন্দ্র ও রাজস্থলী সরকারি কলেজ কেন্দ্রের পরীক্ষার্থী।

আরও পড়ুন : চট্টগ্রামে এইচএসসি পরীক্ষার প্রথম দিনেই আসেনি ৪৫৫ পরীক্ষার্থী

জানা গেছে, এদিন রসায়ন (তত্ত্বীয়) প্রথম পত্র, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম পত্র, ইতিহাস প্রথম পত্র, গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন প্রথম পত্র এবং উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম পত্র পরীক্ষা ছিল। এদিন মহানগরসহ ২ জেলার তিন কেন্দ্র থেকে অসদুপায় অবলম্বন করায় ৩ জনকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ আলোকিত চট্টগ্রামকে বলেন, চট্টগ্রাম নগরে ৪৫ হাজার ৬১৫ জন পরীক্ষার্থীর মধ্যে আজকের পরীক্ষায় অংশ নিয়েছে ৪৫ হাজার ২৭৯ জন। ৩৩৬ জন পরীক্ষা দিতে আসেনি৷ কক্সবাজার জেলায় ৯ হাজার ৭৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ৯ হাজার ৭০৫ জন, অনুপস্থিত ছিল ৮৪ জন। এছাড়া রাঙামাটি জেলায় ৪ হাজার ৩ জনের মধ্যে অংশ নিয়েছে ৩ হাজার ৯৮০ জন, অনুপস্থিত ছিল ২৩ জন। খাগড়াছড়ি জেলায় ৪ হাজার ৮৪১ জনের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ৪ হাজার ৮০৫ জন এবং অনুপস্থিত ছিল ৩৬ জন। বান্দরবান জেলায় ২ হাজার ৮৫০ জনের মধ্যে অংশ নেয় ২ হাজার ৮২৯ জন এবং অনুপস্থিত ছিল ২১ জন। মোট অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৫০০ জন।

প্রসঙ্গত, ১১২টি কেন্দ্রে মোট ৬৭ হাজার ৯৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ৬৬ হাজার ৫৯৮ জন।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!