চট্টগ্রামে এইচএসসি পরীক্ষার প্রথম দিনেই আসেনি ৪৫৫ পরীক্ষার্থী

চট্টগ্রামে বৃষ্টি ও জলাবদ্ধতার মধ্যে শুরু হওয়া এইচএসসির পরীক্ষার প্রথম দিনেই অনুপস্থিত ৪৫৫ জন পরীক্ষার্থী। এদের মধ্যে ২৯৯ জন চট্টগ্রাম নগরের।

রোববার (২৭ আগস্ট) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য জানান।

এর আগে সকাল থেকে ভারী বর্ষণ ও জলাবদ্ধতার কারণে এক ঘন্টা পিছিয়ে সকাল ১১টায় শুরু হয় পরীক্ষা।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ১১৩টি কেন্দ্রে ৯২ হাজার ৪০৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ৯১ হাজার ৯৬৩ জন পরীক্ষার্থী। অনুপস্থিত পরীক্ষার্থীর হার প্রায় শতকরা শূন্য দশমিক ৪৮ শতাংশ।

এর মধ্যে চট্টগ্রামের ৬৯টি পরীক্ষা কেন্দ্রের মোট ৬৬ হাজার ৪২৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৬৬ হাজার ১২৬ জন পরীক্ষার্থী। অনুপস্থিত ছিল ২৯৯ জন। কক্সবাজারে ১১ হাজার ৭০৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১১ হাজার ৬৩০ জন। অনুপস্থিত ছিল ৭৩ জন। রাঙামাটিতে ৪ হাজার ৭২১ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ৭০১ জন। অনুপস্থিত ছিল ২০ জন।

এছাড়া খাগড়াছড়িতে ৬ হাজার ১০৭ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৬ হাজার ৬৯ জন। অনুপস্থিত ছিল ৩৮ জন। বান্দরবান জেলায় ৩ হাজার ৪৫২ জনের মধ্যে অংশ নেয় ৩ হাজার ৪৩৭ জন। অনুপস্থিত ছিল ১৫ জন পরীক্ষার্থী।

এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ আলোকিত চট্টগ্রামকে বলেন, বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে আজকের পরীক্ষা এক ঘণ্টা পেছানো হয়। প্রথম দিনের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৪৪৫ জন।

প্রসঙ্গত, চট্টগ্রাম শিক্ষাবোর্ড থেকে এবার ৬৭ হাজার ২৮৯ পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!