চট্টগ্রামে ২৬ মার্চে যেভাবে আসতে—যেতে হবে স্মৃতিসৌধে

আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে জনসাধারণের চলাচলের জন্য নির্দেশনা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) ট্রাফিক দক্ষিণ বিভাগের (সিএমপি) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ যথাযথভাবে উদযাপনে সরকারিভাবে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্থাপিত স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন: চট্টগ্রামে রাতে মশা—দিনেও, অকপটে স্বীকার করলেন মেয়র রেজাউল

অনুষ্ঠান সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনে সিএমপির ট্রাফিক-দক্ষিণ বিভাগ বিশেষ ট্রাফিক পুলিশি ব্যবস্থা গ্রহণ করেছে। ট্রাফিক ব্যবস্থাপনায় নির্দেশনাসমূহ অনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

২৬ মার্চ ভোর ৫টা থেকে নগরের তিনপুল হতে আমতল, আমতল থেকে নিউমার্কেট, নিউমার্কেট থেকে আমতল এবং সিনেমা প্যালেস থেকে রাইফেল ক্লাব রোডে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনপুল মোড় থেকে শিক্ষা অফিস হয়ে আমতল পর্যন্ত একমুখী চলাচল বজায় থাকবে।

নিউমার্কেট, আমতল, তিনপুল ও সিনেমা প্যালেস মোড়ে রোড ব্লক স্থাপন করে যানবাহনসমূহ ডাইভারশন দেওয়া হবে।

আরও পড়ুন: চট্টগ্রামে সরকারি তেল ডাল চিনি লুকিয়ে রাখা হয়েছিল গুদামে

স্মৃতিসৌধে আসা গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা ওয়াসা-কাজির দেউড়ি – নেভাল ক্রসিং- লাভ লেইন- বৌদ্ধ মন্দির- বোস ব্রাদার্স – রাইফেল ক্লাব হয়ে এসে আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন এবং পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব প্রাঙ্গনে গাড়ি পার্কিং করবেন।

এছাড়া অন্যদিক থেকে আসা গাড়িসমূহ নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট এবং তিনপুল ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন।

অনুষ্ঠানস্থলে আসা সব গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা আমতল থেকে পায়ে হেঁটে অনুষ্ঠানস্থল (চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ) এসে পুষ্পস্তবক অর্পণ শেষে পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবলী রোড হয়ে ফিরে যাবেন।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!