চট্টগ্রামে সোনার বার নিয়ে ধরা সেই ৬ যুবকের জেল

চট্টগ্রামে স্বর্ণ চোরাচালান মামলায় ৬ আসামির প্রত্যেককে সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১ মার্চ) চট্টগ্রাম মহানগর দায়রা জজ জেবুন্নেছা বেগমের আদালত এ রায় ঘোষণা করেন। এসময় দুআসামি আদালাতে উপস্থিত ছিলেন। পলাতক বাকি চারজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়োনা জারি করা হয়েছে।

আরও পড়ুন: চট্টগ্রামে স্কুলছাত্রদের ‘ডট গ্যাং’, হিরো সাজতে চোখের পলকেই ছুরি মারে

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- হাটহাজারী থানার ছিপাতলী কাজির বিলের নুরুল ইসলাম চেয়ারম্যানের ছেলে শাহজাহান প্রকাশ বাবলু (২৩), একই এলাকার লোনী তালুকদার বাড়ীর মৃত আব্দুর রহমানের ছেলে মো. হাসান (৩২), ফটিকছড়ি থানার দৌলতপুর ভোলা কোম্পানী বাড়ীর আবু তৈয়বের ছেলে নিজাম উদ্দিন (২৫), একই এলাকার আশরাফ চৌধুরী বাড়ির মাওলানা ইউছুফ আনসারীর ছেলে কায়সার বিন ইউসুফ প্রকাশ টুন্টু (৩১), একই থানার পূর্ব ফরহাদাবাদ নুর আহাম্মদ ইঞ্জিনিয়ার বাড়ীর মৃত আব্দুস সালামের ছেলে মো. বাহাদুর (২৮) ও রাউজান থানার গনিপাড়ার ফজলুল হকের ছেলে শফিউল আজম (২৭)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মহানগর পিপি মো. আবদুর রশীদ বলেন, ২০১৬ সালের স্বর্ণ চোরাচালান মামলার ৬ আসামিকে সাত বছর করে কারাদণ্ড, প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামি মো. বাহাদুর ও মো. হাসানের উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়। সাজা পরোয়ানা মূলে তাদের কারাগারে পাঠানো হয়। পলাতক চার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়োনা জারি করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালে ৬ জুলাই নগরের পাঁচলাইশ থানার হিলভিউ এলাকা থেকে ১৮টি স্বর্ণের বার উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তৎকালীন পাচঁলাইশ থানার উপপরিদর্শক (এসআই) মো. মনিরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। তদন্ত শেষে ২০১৬ সালের ৭ জানুয়ারি আদালতে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা। একই বছরের ২ মার্চ আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে ১১ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!