চট্টগ্রামে শ্যালিকাকে ধর্ষণ করা দুলাভাইকে জেলে থাকতে হবে যাবজ্জীবন

হোটেলে শ্যালিকাকে ধর্ষণের দায়ে ভগ্নিপতি মো. ফরিদকে (৫০) যাবজ্জীবন কারাদণ্ডসহ এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক ফেরদৌস আরা এ রায় দেন।

দণ্ডিত ফরিদ চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন বলেন, বিবাহিত শ্যালিকাকে ধর্ষণের দায়ে সন্দ্বীপের বাসিন্দা মো. ফরিদকে যাবজ্জীবন কারাদণ্ড, এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করে তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন : চট্টগ্রামে কলেজছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণচেষ্টা, যাবজ্জীবন জেলে থাকতে হবে ওসি মিজানকে

মামলা সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২১ ফেব্রুয়ারি ভিকটিম গৃহবধূ স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে ঝগড়া করে চট্টগ্রাম নগরে চলে আসেন। পরে তিনি সেখান থেকে রাজধানীতে নানার বাড়িতে চলে যান। এরপর গৃহবধূর মা বিষয়টি জানতে পেরে তার খালাতো বোনের স্বামী ফরিদকে পাঠান তাকে ফিরিয়ে আনতে।

২৬ ফেব্রুয়ারি সেই গৃহবধূকে নিয়ে রাজধানী থেকে নগরে ফিরেন ফরিদ। পরে সদরঘাট থানা এলাকার গোল্ডেন স্টার নামে একটি হোটেলে ওই গৃহবধূকে মেয়ে পরিচয় দিয়ে উঠেন। সেদিন বিকেলে তাকে ধর্ষণ করেন ফরিদ। এসময় খবর পেয়ে হোটেল কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে ভিকটিমকে উদ্ধার করে ফরিদকে গ্রেপ্তার করে নিয়ে যায়। একইদিন নগরের সদরঘাট থানায় ভুক্তভোগী গৃহবধূ বাদী হয়ে ফরিদের বিরুদ্ধে মামলা করেন।

মামলার পর ২০২০ সালের ২১ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। একই বছর ১৫ অক্টোবর আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। আসামির সাফাই সাক্ষ্য ছাড়াও রাষ্ট্রপক্ষ মোট আটজনের সাক্ষ্য নেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!