চট্টগ্রামে রক্তাক্ত শামসুল সমর্থকরা—গাড়ি ভাঙচুর, পথে পথে হামলা

চট্টগ্রাম ১২ আসনে পটিয়ার স্বতন্ত্র প্রার্থী শামসুল হক চৌধুরীর নির্বাচনী প্রচারণায় সমর্থকদের ওপর হামলা চালানো হয়েছে। ভাঙচুর করা হয়েছে গাড়ি। আওয়ামী লীগ প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর সমর্থকরাই এ হামলা ও ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের পিংগালা গ্রামে কাশিয়াইশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাসেমের নেতৃত্বে এ হামলার অভিযোগ উঠেছে। চেয়ারম্যান আবুল কাসেম নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চোধুরীর সমর্থক।

জানা যায়, হামলায় ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শামসুল হক চৌধুরীর গাড়িসহ নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহৃত কয়েকটি গাড়ি ভাঙচুর ও সমর্থকদের মারধর করা হয়।

হামলায় আহত এক কর্মী জানান, কাশিয়াইশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাসেমের নেতৃত্বে ৩০/৪০ জন দুর্বৃত্ত নৌকার স্লোগান দিতে দিতে—শেখ মুহাম্মদপাড়া এলাকায় দাঁড়িয়ে থাকা শামসুল হকের নির্বাচনী প্রচারণার গাড়িতে হামলা চালায়। এসময় গাড়ি চালকসহ আশপাশে থাকা কয়েকজন সমর্থক আহত হন।

আরও পড়ুন : লাল টুপি-লাল গেঞ্জিতে চট্টগ্রামে সবচেয়ে বড় শোডাউনে হুইপ শামসুল হক চৌধুরী

এদিকে নির্বাচনের প্রচারণা শুরুর প্রথম দুদিনেই কর্মী-সমর্থক, নির্বাচনী অফিস ও প্রচারণার গাড়িতে নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর সমর্থকরা একের পর এক হামলা করছেন বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী শামসুল হক চৌধুরীর ছেলে শারুন চৌধুরী।

হুইপপুত্র শারুন চৌধুরী আজ সন্ধ্যা ৬টা ১২ মিনিটে নিজের ফেসবুক পেজে লিখেন, ‘গত দুদিন ধরে একের পর এক হামলা হয়েছে হুইপ সামশুল হক চৌধুরীর কর্মী-সমর্থকদের ওপর। আমরা ধৈর্য ধারণ করে প্রশাসনকে অবহিত করে আইনি ব্যবস্থা নিয়েছি। পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নের পিংগালা গ্রামে আজকে আমাদের প্রার্থী সামশুল হক চৌধুরী গণসংযোগ শেষে একজন নেতার বাসায় দুপুরের খাবার খাওয়ার সময় বাইরে অপেক্ষমান গাড়িবহরে মোতাহেরুল ইসলামের সন্ত্রাসীরা কাশেম চেয়ারম্যনের নেত্বত্বে হামলা করে ৪টি গাড়ি ভাঙচুর করেছে। গাড়ির টায়ার কুপিয়ে কেটে ফেলা হয়েছে এবং কয়েকজন কর্মীকে মারাত্মক আহত করেছে।’

তিনি আরও লিখেন, ‘সামশুল হক চৌধুরীর জনপ্রিয়তায় ভিত হয়ে সাধারণ কর্মীদের হুমকি-ধমকি ও ভয় দেখানো হচ্ছে। জিরি ইউনিয়নে প্রচারণার অফিস ভাঙচুর, গাড়ি ভাঙচুর এবং কর্মীদের মারধর করা হয়েছে। আমরা আমাদের কর্মীদের শান্ত থাকার আহ্বান করছি, ধৈর্য সহকারে আমরা এই সন্ত্রাসীদের আইনগতভাবে প্রতিরোধ করবোই ইনশাল্লাহ।’

জেএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!