লাল টুপি-লাল গেঞ্জিতে চট্টগ্রামে সবচেয়ে বড় শোডাউনে হুইপ শামসুল হক চৌধুরী

প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাতে

গায়ে লাল গেঞ্জি, মাথায় লাল টুপি, আর হাতে দলের নেতাদের ছবিসহ প্লেকার্ড। এভাবেই সজ্জিত আর স্লোগানে স্লোগানে মুখরিত বিশাল মিছিলের বহর নিয়ে পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়েছেন চট্টগ্রাম-১২ আসনের সাংসদ হুইপ শামসুল হক চৌধুরী।

রোববার (৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে মিছিলটি নগরের ঐতিহাসিক পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় আসে।

বিভিন্ন মাধ্যমে রাউজানের এমপি ফজলে করিম চৌধুরীর মিছিলে ৩০ হাজার লোকের সমাগম দাবি করে বৃহত্তম মিছিল বলা হলেও মূলত সবচে বড় মিছিল নিয়ে পলোগাউন্ডে এসেছেন চট্টগ্রামের পটিয়া থেকে নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী। বেলা ১২টা পর্যন্ত আসা মিছিলগুলোর মধ্যে অন্যতম বৃহত্তম এ মিছিলে ২৫ হাজারেরও বেশি মানুষ যোগ দেয়। প্রায় ২০ হাজার নেতাকর্মী লাল গেঞ্জি আর টুপি পরে জনসভায় যোগ দেয়। উচ্ছ্বসিত নেতাকর্মীর সংখ্যা ধারণার চেয়েও বেশি হওয়ায় আরো সহস্রাধিক নেতাকর্মী নির্ধারিত লাল গেঞ্জি-টুপি ছাড়াই যোগ দিয়েছেন জনসভায়।

পটিয়া থেকে মিছিলের সঙ্গে আসা আওয়ামী লীগ কর্মী জাহেদ কামাল আলোকিত চট্টগ্রামকে বলেন, আমরা ভোর ৫টায় পটিয়া স্কুলমাঠে সবাই জড়ো হয়েছিলাম। এরপর সবাই সকাল সাড়ে ৬টার দিকে সমাবেশস্থলের পাশে পুরাতন রেলওয়ে স্টেশন এলাকায় সমবেত হই। সকাল ১০টার দিকে আমাদের প্রায় ৩০ হাজার নেতাকর্মীর বিশাল মিছিলটি জনসভার মাঠে প্রবেশ করে। আমাদের প্রিয় নেতা শামসুল ভাই আমাদের জন্য জনসভায় খাবারেরও ব্যবস্থা করে দিয়েছেন। আমরা এখন জননেত্রী শেখ হাসিনাকে এক পলক দেখতে এবং ওনার কথা শুনতে মুখিয়ে আছি।

দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. মহিউদ্দিন আলোকিত চট্টগ্রামকে জানান, চট্টগ্রামের উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাতে পটিয়ার গণমানুষের নেতা হুইপ শামসুল হক চৌধুরীর নেতৃত্বে অন্তত ২৫ হাজার মানুষ এসেছে পলোগাউন্ড মাঠে। এদের মধ্যে ২০ হাজার নেতাকর্মীর জন্য লাল গেঞ্জি ও টুপির ব্যবস্থা করা হয়েছে।

এর আগে গতকাল (৩ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে সমাবেশস্থল পলোগ্রাউন্ড মাঠ পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী।

দীর্ঘ ১০ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রামে জনসভায় আগমন উপলক্ষে হুইপ শামসুল হক চৌধুরী বলেন, ঐতিহাসিক পলোগ্রাউন্ড ময়দানে জনতার সমুদ্রে ভাষণ দিবেন মাননীয় প্রধানমন্ত্রী, জাতির পিতার কন্যা, বিশ্বে উন্নয়নের রোল মডেল, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, জননেত্রী শেখ হাসিনা। তিনি চট্টগ্রামকে উন্নয়নের যে জোয়ারে ভাসিয়ে দিয়েছে তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে রঙ-বেরঙের মিছিল-শোভাযাত্রা নিয়ে দলে দলে যোগদান করার আহ্বান জানাচ্ছি। চট্টগ্রাম উত্তর, দক্ষিণ, মহানগর আওয়ামী লীগ আয়োজিত এ জনসমুদ্র থেকে ইনশাআল্লাহ আমরা প্রমাণ করবো চট্টগ্রামের জনগণ শেখ হাসিনার সঙ্গে আছে, থাকবে। যতদিন থাকবে শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ।

চট্টগ্রাম পলোগ্রাউন্ড মাঠে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আগমনে স্মরণাতীত কালের সর্ববৃহৎ জনসভা সফল করার লক্ষ্যে হুইপ সামশুল হক চৌধুরীর নেতৃত্বে বিশাল মিছিল আসে।

মিছিলে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ ক ম সামশুজ্জামান, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র হারুনুর রশিদ, অর্থ বিষয়ক সম্পাদক নুরুল আলম, রাশেদ মনোয়ারসহ ১৭ ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতারা।

জেএন/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!