চট্টগ্রামে মাইভাণ্ডার দরবারকাণ্ড—সেই শিক্ষক বরখাস্ত

চট্টগ্রাম মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার ইসলাম ও নৈতিক শিক্ষার ( সৃজনশীল) প্রশ্নে মাইভাণ্ডার দরবার শরীফ নিয়ে বিতর্কিত প্রশ্ন করার অভিযোগে শিক্ষক আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ অধ্যক্ষ আরিফ উল হাসান চৌধুরী।

বরখাস্ত হওয়া শিক্ষক আবদুর রহিমের বাড়ি ফটিকছড়ির হারুয়ালছড়ির এক নম্বর ওয়ার্ডের সিকদারপাড়ায়। তিনি পড়ালেখা করেছেন ফটিকছড়ির পাইন্দং হেদায়েতুল ইসলাম মাদ্রাসা ও নগরের বায়তুশ শরফ মাদ্রাসায়।

আরও পড়ুন : হাত-পা টিপানোর আড়ালে যৌন নির্যাতনকাণ্ডে মাদ্রাসা শিক্ষক

জানা গেছে, গত ১৬ নভেম্বর বিদ্যালয়ের নবম শ্রেণির বার্ষিক পরীক্ষায় ইসলাম ও নৈতিক শিক্ষা (সৃজনশীল) বিষয়ে মাইজভাণ্ডার নিয়ে সৃজনশীল প্রশ্ন করা হয়৷ এ প্রশ্ন নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়। এরপর বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্তে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়।

অভিযোগের বিষয়ে জানতে শিক্ষক আবদুর রহিমের মুঠোফোনে একাধিকবার ফোন করেও সংযোগ পাওয়া যায়নি।

যোগাযোগ করা হলে চট্টগ্রাম মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আরিফ উল হাসান চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, মন্ত্রণালয়ের সৃজনশীল প্রশ্নপত্র প্রণয়ন কমিটির নীতিমালার সঙ্গে ওই প্রশ্নটির সামঞ্জস্যপূর্ণ নেই এবং এটি ধর্মীয় অনুভূতির সঙ্গে সংশ্লিষ্ট । এ কারণে বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্তে শিক্ষক আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!