চট্টগ্রামে ধরা খেল কাচ্চি ডাইনসহ ১০ রেস্টুরেন্ট—বেকারি

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদন, বাসী খাবার পরিবেশন, খাবারে ক্ষতিকারক রাসায়নিক পদার্থ মিশনো এবং দীর্ঘদিন খাবার ফ্রিজে সংরক্ষণ করে ক্রেতাদের সঙ্গে প্রতারণার অভিযোগে নগরের ১০ প্রতিষ্ঠানকে ২৪ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১২ মার্চ) থেকে মঙ্গলবার (১৪ মার্চ) বিকাল পর্যন্ত নগরের বিভিন্ন এলাকায় বাংলাদেশের স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের সমন্বয়ে এ অভিযান চালায় র‌্যাব-৭।

আরও পড়ুন: চট্টগ্রামে কাচ্চি ডাইনে ধরা খেল জামায়াতের ৩০ নেতাকর্মী, অনুষ্ঠানের আড়ালে গোপন বৈঠক

র‌্যাব জানায়, রোববার পরিচালিত অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদন, পচা-বাসী খাবার, ক্ষতিকারক রাসায়নিক পদার্থ খাবারে মিশানো এবং দীর্ঘদিন খাবার ফ্রিজে সংরক্ষণ করে ক্রেতাদের সঙ্গে প্রতারণার অভিযোগে মোগলটুলী ও পশ্চিম মাদারবাড়ি এলাকার বিউটিফুল বেকারিকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। একই অপরাধে মাহফুজ বেকারি ও কনফেকশনারীকে ৪ লাখ টাকা, প্রগতি ফুডসকে ৫ লাখ টাকা, চট্টলা বেকারিকে ২ লাখ টাকা এবং তামান্না বেকারিকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযানে একই অপরাধে জিইসি মোড় ও মুরাদপুরের কাচ্চি ডাইনকে ১ লাখ ২০ হাজার টাকা, এশিয়ান কাবাব ও বিরিয়ানি হাউজকে ১ লাখ টাকা, মক্কা হোটেলকে ১ লাখ ৫০ হাজার টাকা, বাগদাদ হোটেল ও বিরিয়ানি হাউজকে ২ লাখ টাকা, খাবাব মেলা রেস্তোরাঁ ও বিরিয়ানি হাউজকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। যেসব প্রতিষ্ঠান অর্থদণ্ড পরিশোধ করেনি তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার আলোকিত চট্টগ্রামকে বলেন, আসন্ন রমজান উপলক্ষে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে বিএসটিআই ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের সমন্বয়ে আমাদের অভিযান চলমান থাকবে।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!