চট্টগ্রামে জামায়াতের গণমিছিল থেকে হামলা, পুলিশের জালে আরও ১০ নেতাকর্মী

নগরে জামায়াতের আরও ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

সোমবার (২৬ ডিসেম্বর) চতুর্থ মহানগর হাকিম কাজী শরীফুল ইসলাম এ আদেশ দেন।

গ্রেপ্তাররা হলেন- আলী আজগর (৩১), মজিবুল হক জাবেদ (৩৩), আকতার হোসেন (২৫), আবুল কালাম আজাদ (৪৫), লুৎফর রহমান (৪৬), তৌহিদুল ইসলাম (৪০), মো. বদরুদ্দোজা ভুট্টু (৪২), মুজ্জামিনুল হক মোজাম্মেল (৩০), জসিম উদ্দিন (৩৮) ও হারুনুর রশিদ (৫৫)।

এর আগে রোববার (২৫ ডিসেম্বর) রাতে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পাঁচলাইশ থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানের মুক্তির দাবিতে আক্তারুজ্জামান ফ্লাইওভার অবরুদ্ধ করে সড়কে সমাবেশের ঘটনায় দায়ের হওয়া মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন: চট্টগ্রামে হঠাৎ জামায়াতের মিছিল, পুলিশের জালে ৯

এ বিষয়ে পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, গতকাল (রোববার) জামায়াত ইসলামীর আরও ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সকলেই সমাবেশে অংশগ্রহণ করে পুলিশের ওপর হামলার সঙ্গে জড়িত। আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। পুলিশের পক্ষ থেকে আসামিদের বিরুদ্ধে তিনদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

জানা গেছে, গত ২৪ নভেম্বর কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে তত্ত্বাবধায়ক সরকার পুনরায় প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবি বাস্তবায়ন ও জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানের মুক্তির দাবিতে গণমিছিল ও সমাবেশ করে দলটি। সেদিন সকাল ৯টার দিকে নগরের চান্দগাঁও থানার বহদ্দারহাট মোড় থেকে গণমিছিল বের করে জামায়াতের নেতাকর্মীরা। পরে পাঁচলাইশ থানার শুলকবহর এলাকার আক্তারুজ্জামান ফ্লাইওভারের প্রবেশমুখের উভয় পাশের সড়ক বন্ধ করে সমাবেশ করে। ফলে ফ্লাইওভারে দীর্ঘ যানজট ও সড়কে অচলাবস্থা সৃষ্টি হয়।

খবর পেয়ে পুলিশ এসে ঘটনাস্থল থেকে জামায়াতের ৯ নেতাকে আটক করে। এসময় নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে দুজন পুলিশ সদস্য আহত হন।

ঘটনার পর রাতে পাঁচলাইশ থানার এসআই কামরুজ্জামান খান বাদী হয়ে নগর জামায়াতের আমীর মো. শাহজাহানকে প্রধান আসামি করে ১৮ জামায়াত নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা করেন। মামলায় অজ্ঞাত আসামি করা হয় আরও ২৫০ জনকে। মামলায় গত শনিবার রাতে আরও দুজনকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে জামায়াত ইসলামীর ২১ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!