চট্টগ্রামে গরুর মাংসে কারচুপি

চট্টগ্রামে গরুর মাংসের দোকান ও মুদি দোকানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ছয়টি দোকানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার  (৩০ নভেম্বর ) বেলা  ১২টায় নগরের ২ নম্বর গেটে এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও রানা দেব নাথ।

জানা গেছে, ২ নম্বর গেট বাজারে স্বাভাবিকের তুলনায় বেশি দামে মাংস বিক্রির অভিযোগে তিনটি দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া দুটি মুদি দোকানে মূল্য তালিকা ও হালনাগাদ না থাকায় ৪ হাজার টাকা এবং একটি মুদি দোকানে  মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় ৩  হাজার টাকা জরিমানা করা হয়।

চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক রানা দেব নাথ আলোকিত চট্টগ্রামকে বলেন, আমরা মাংসের দোকান ও মুদি  দোকানে অভিযান চালিয়ে বেশকিছু অনিয়ম পেয়েছি। তিনটি মাংসের দোকানে ২০০-৩০০ টাকা বেশি দামে মাংস বিক্রি করছিল। এছাড়া তিনটি মুদি দোকানে নানা অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় জরিমানা করা হয়েছে।  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী মোট ৬টি দোকান থেকে ১২  হাজার  টাকা জরিমানা আদায় করা হয়েছে।

প্রসঙ্গত, গতকাল বহদ্দারহাট কাঁচাবাজারে বেশি দামে গরুর মাংস বিক্রি করার অপরাধে ৪ দোকানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছিল।

এআইটি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!