চট্টগ্রামে এসএ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট শুরু

বন্দর নগরী চট্টগ্রামে দ্বিতীয়বারের মত শুরু হয়েছে বঙ্গমাতা এসএ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট। বাংলাদেশ স্কোয়াশ রেকেটস ফেডারেশন আয়োজিত টুর্নামেন্টে বাংলাদেশ, হংকং, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, মালয়েশিয়া, কুয়েত ও মিশরসহ ৮ দেশের ৩৫ জন পুরুষ খেলোয়াড় অংশ নিয়েছেন। ৭ মার্চ চট্টগ্রাম ক্লাব ভেন্যুতে শুরু হওয়া এই টুর্নামেন্ট চলবে ১১ মার্চ পর্যন্ত।

মঙ্গলবার (৭ মার্চ) নগরের চট্টগ্রাম ক্লাবে টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করা হয়। এতে প্রধান ছিলেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরী।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ক্লাবের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, ফেডারেশনের সহসভাপতি মীর্জা সালমান ইস্পাহানি, স্পন্সর প্রতিষ্ঠান এসএ গ্রুপের চেয়ারম্যান সাহাবুদ্দিন আলম, ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জি এম কামরুল ইসলাম এসপিপি (অব.), চট্টগ্রাম ক্লাবের স্কোয়াশ মেম্বার ইনচার্জ মো. সালামত উল্লাহ (বাহার) ও এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন আলম।

আরও পড়ুন: জাতীয় স্কোয়াশে চ্যাম্পিয়ন এসএ গ্রুপের এমডি সাজ্জাদ আরেফিন আলম

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. প্রকাশ কান্তি চৌধুরী বলেন, সুস্থ জাতি গঠনে খেলাধুলার কোনো বিকল্প নেই। এই ধরনের আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে দেশের খেলোয়াড়দের দক্ষতা ও খেলার মান উন্নয়নে সকলকে যৌথভাবে কাজ করার অনুরোধ করেন তিনি।

এসএ গ্রুপের চেয়ারম্যান সাহাবুদ্দিন আলম বলেন, বিগত বছরের ধারাবাহিকতায় এবারও বঙ্গমাতার স্মরণে আয়োজিত টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে আমরা গর্বিত। একটি শক্তিশালী, মেধাবী এবং কর্মঠ জাতি গঠনে খেলাধুলার বিকল্প কিছু নেই। এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ সর্বদা এই অভীষ্ঠ লক্ষ্য অর্জনে কাজ করে যেতে বদ্ধপরিকর।

ব্রিগেডিয়ার জেনারেল জি এম কামরুল ইসলাম (অব.) বলেন, এসএ গ্রুপের সহযোগিতায় দ্বিতীয়বারের মত বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ প্রতিযোগিতা আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। আমরা স্কোয়াশ খেলাকে জনপ্রিয় করে দেশের সুনাম ও ভাবমূর্তি উজ্জ্বল করতে বদ্ধপরিকর।

প্রসঙ্গত, চ্যালেঞ্জার ট্যুর-৫ প্রতিযোগিতায় দেশসেরা স্কোয়াশ খেলোয়াড় শহীদ, সুমন, রনি ও মাসুমসহ ৯ জন পুরুষ খেলোয়াড় খেলবেন মিশর, কুয়েত, ভারত, হংকং, শ্রীলংকা ও মালয়েশিয়ার ২৩ জন পেশাদার খেলোয়াড়ের সঙ্গে। এছাড়া বিশ্বের ৮২ ও ৮৩তম র‌্যাঙ্কধারী মিশরের ইব্রাহিম ও সাইফের সঙ্গে প্রতিযোগিতায় অংশ নিবেন মালেশিয়া, কুয়েত, ভারত ও শ্রীলঙ্কার শ্রেষ্ঠ স্কোয়াশ খেলোয়াড় রাহুল, আলতামী, সন্দ্বীপ ও রবীন্দ্রশ্রীর।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!