চট্টগ্রামে ইয়াবার বড় চালান নিয়ে ধরা পড়া ২ যুবকের যাবজ্জীবন জেল

কর্ণফুলী থানার মাদক মামলায় দুআসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন— কক্সবাজারের উখিয়া থানার পালংখালী ইউনিয়নের ফারির বিল ঈসমাইল বাড়ির মৃত আবুল হোসেনের ছেলে মো. ঈসমাইল (৫৫) ও একই এলাকার হাজী আবুল হোসেন প্রকাশ বাবুলের ছেলে মো. রিদুয়ান (২৭)।

এ বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, মাদক আইনের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় দুআসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। আসামিদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন বিচারক। পরে সাজা পরোয়ানামূলে আসামিদের কারাগারে পাঠানো হয়।

আরও পড়ুন : ৩ যুবক সাতসকালে ইয়াবার ‘বড় চালান’ আনছিল চট্টগ্রামে

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ২০২১ সালের ৯ ডিসেম্বর কর্ণফুলী থানার শিকলবাহা ওয়াই জংশন মোড়ে একটি বাসে অভিযান চালায় র‌্যাব। এসময় ১ লাখ ৩৭ হাজার ৫৫০ পিস ইয়াবাসহ ঈসমাইল ও রিদুয়ানকে আটক করে। তাদের মধ্যে ঈসমাইলের কাছ থেকে ৭৮ হাজার ৬শ পিস এবং রিদুয়ানের কাছ থেকে ৫৮ হাজার ৯৫০ পিস ইয়াবা জব্দ করা হয়। এ ঘটনায় র‌্যাবের ওয়ারেন্ট অফিসার খালিদুর রহমান বাদি হয়ে কর্ণফুলী থানায় মাদক আইনে মামলা করেন।

এরপর ২০২২ সালের ২০ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। একই বছরের ৩০ জুন দুআসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। পরে সাতজন সাক্ষীর সাক্ষ্য আদালতে উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!