ঘরে বসেই মিলবে বিআরটিএর সেবা, পুলিশ ভেরিফিকেশন ছাড়াই ড্রাইভিং লাইসেন্স

অতিরিক্ত সচিব ও বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার বলেছেন, বিআরটিএর ৭৫ শতাংশ সেবা ডিজিটালাইজড করা হয়েছে। এতে সেবাগ্রহীতারা ঘরে বসেই সেবা নিতে পারবেন। ফলে বিআরটিএ এখন দালালমুক্ত প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বিআরটিএর নতুন আইন ও বিধি অনুযায়ী পুলিশ ভেরিফিকেশন ছাড়াই ড্রাইভিং লাইসেন্স পাবেন সংশ্লিষ্টরা। এছাড়া গড়ে তোলা হচ্ছে আর্কাইভ। ফলে আর হয়রানির শিকার হতে হবে না সেবাগ্রহীতাদের।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বেলা ১২টায় নগরের হালিশহর বিআরটিএ চট্ট মেট্টো সার্কেল-১ এর নতুন অফিস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: চট্টগ্রাম শহরের বাস বিআরটিএ’র জরিপে না এলে রুট পারমিট বাতিল, যেদিন যেভাবে চলবে

তিনি বলেন, দালালদের দৌরাত্ম্য দূর করতে ঘরে যেন লাইসেন্স পৌঁছে যায় সেজন্য এসব পদক্ষেপ নেওয়া হয়েছে। যদি কোনো কারণে নির্দিষ্ট সময়ে না পৌঁছে তাহলে বিআরটিএর ওয়েবসাইট থেকে কপি সংগ্রহ করা যাবে। সেটাতে বারকোড থাকবে। ফলে আইন প্রয়োগকারী সংস্থাও চিহ্নিত করতে পারবে এটির সত্যতা।

বিআরটিএ চট্টমেট্টো সার্কেল-১ উপপরিচালক তৌহিদুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক শফিকুজ্জামান ভূঁইয়া, উপপুলিশ কমিশনার (ট্রাফিক পশ্চিম) মো. জসিম উদ্দিন, ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মান্নান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. আবদুল মান্নান, পরিবহন নেতা মনজুর আলম মঞ্জু, আবু বক্কর সিদ্দিক, বেলায়েত হোসেন বেলাল, চট্টগ্রাম জেলা ট্রাক কার্ভাডভ্যান অ্যান্ড মিনি ট্রাক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক কেএম মহিউদ্দীন ও হালিমা হাজারী লিপি।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!