চট্টগ্রাম শহরের বাস বিআরটিএ’র জরিপে না এলে রুট পারমিট বাতিল, যেদিন যেভাবে চলবে

চট্টগ্রামে রুটভিত্তিক বাস ও মিনিবাস জরিপ কার্যক্রম শুরু হচ্ছে। ১৮ দিনব্যাপী এ কার্যক্রমে অংশ না নিলে রুট পারমিট বাতিল করা হবে- এমনটিই জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ)।

আগামী ১০ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত নগরের জমিয়াতুল ফালাহ্ মসজিদ কমপ্লেক্স মাঠে এই জরিপ কার্যক্রম চলবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

আরও পড়ুন: চট্টগ্রামেও বাড়ল বাস ভাড়া

এর আগে গত ২৩ মে চট্টমেট্রো আরটিসি কমিটির সভায় এই জরিপ কার্যক্রমের সিদ্ধান্ত হয়। এরপর গত ৭ জুন প্রজ্ঞাপন জারি করে বিআরটিএ।

প্রজ্ঞাপনে বলা হয়, রুটভিত্তিক সকল বাস ও মিনিবাস নির্ধারিত তারিখ ও সময়ে জরিপ কার্যক্রমে হাজির থাকতে হবে। তারিখ অনুযায়ী রুট নম্বর নির্ধারণ করা হয়েছে। যদি জরিপ কার্যক্রমে গাড়ি আনা না হয় সেক্ষেত্রে রুট পারমিট বাতিল বলে গণ্য হবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ১০ ও ১১ আগস্ট নগরের ১, ২ ও ৮ নম্বর রুটের বাস ও মিনিবাস, ১৩ আগস্ট ৩ নম্বর রুট, ১৪ আগস্ট ৪ নম্বর রুটের বাস ও মিনিবাস নিয়ে আসতে হবে।

এছাড়া ১৬ থেকে ১৭ আগস্ট ৫ ও ৬ নম্বর রুটের বাস ও মিনিবাস, ২০ ও ২১ আগস্ট ৭ নম্বর রুট, ২২ ও ২৩ আগস্ট ১০ নম্বর রুট, ২৪ আগস্ট ১১ নম্বর রুট, ২৫ আগস্ট ১৪ থেকে ১৮ নম্বর রুট এবং ২৭ আগস্ট ইপিজেড রুটের গণপরিহন নিয়ে আসতে হবে।

আরও পড়ুন: নিউমার্কেট টু ফতেয়াবাদ রুট—বাসে বাড়তি ভাড়ার জুলুমি, নেপথ্যে লালু

নগরে চলাচল করা রুটভিত্তিক বাস ও মিনিবাস জরিপ কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনার জন্য সিএমপি’র ট্রাফিক বিভাগ, পরিবহন সংশ্লিষ্ট মালিক ও শ্রমিকদের সার্বিক সহযোগিতা চেয়েছে বিআরটিএ।

এ বিষয়ে জানতে চাইলে পরিবহন মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বেলাল আলোকিত চট্টগ্রামকে বলেন, আমাদের সকল বাস ও মিনিবাস মালিক ও শ্রমিকদের বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে। রুট পারমিট নবায়ন করতে তারা যথাসময়ে জমিয়াতুল ফালাহ্ মসজিদ কমপ্লেক্স মাঠে উপস্থিত থাকবেন। যারা নতুন পারমিট নিতে আবেদন করেছেন তারাও যাবেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!