গ্যাস সিলিন্ডারে পুড়ে যাওয়া ২ কিশোরের একজন হারিয়ে গেল

আনোয়ারায় গ্যাস সিলিন্ডারের স্টোর রুমে আগুনে গুরুতর দগ্ধ দুই কিশোরের মধ্যে আরিফুল ইসলাম জয় (১৬) নামে একজনের মৃত্যু হয়েছে। দগ্ধ মো. মাহিন (১৭) হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

সোমবার (৭ আগস্ট) সকালে ঢাকার শাহবাগের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় জয়।

গত রোববার (৬ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার চাতরী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড পাঁচসিকদার বাড়ি এলাকার শেখ টাওয়ারে রান্নার কাজে ব্যবহৃত খালি গ্যাস সিলিন্ডারের স্টোর রুমে এ ঘটনা ঘটে।

জয় কর্ণফুলী উপজেলার জুলধা ইউনিয়নের মো. সোলাইমানের ছেলে। দুই মেয়ে এক ছেলের মধ্যে সবার ছোট জয় ইলেকট্রিকের কাজ করতো।

দগ্ধ মাহিন বাঁশখালী উপজেলার মোহাম্মদ আলীর ছেলে। সে চাতরী ইউনিয়নের একটি ভাড়া বাসায় পরিবারের সঙ্গে থাকতো।

শেখ টাওয়ারের মালিক আলম জাহাঙ্গীর বলেন, পাশের এক গ্যাসের সিলিন্ডার ব্যবসায়ী তার কিছু খালি গ্যাসের বোতল আমার বিল্ডিংয়ের ভেতর রাখেন। সেখানে কিছু তেলের বোতল ও কার্টন ছিল। ভেতরে বসে দোকানের দুজন কর্মচারী সিগারেট খাওয়ার সময় হঠাৎ আগুন লেগে দুজনই গুরুতর দগ্ধ হয়। পরে স্থানীয়রা এসে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

নিহতের মামাতো ভাই নুরুল আবছার বলেন, প্রতিদিনের মতো রোববার রাতে ব্যবসা প্রতিষ্ঠানে ছিলাম আমি। রান্নার কাজে ব্যবহৃত খালি গ্যাসের সিলিন্ডার রাখা পাশের দোকানের ভেতর থেকে চিৎকার শুনতে পাই। দ্রুত ছুটে গিয়ে দেখি আগুনে দগ্ধ দোকানের ভেতর থাকা ফুফাতো ভাই জয় আর সঙ্গে থাকা মাহিন।

তিনি বলেন, আগুনে দগ্ধ দুজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করাই। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যই। সেখানে মৃত্যু হয় জয়ের। অপরজন চিকিৎসাধীন।

আনোয়ারা ফায়ার সার্ভিসের ইনচার্জ মো. বেলাল হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছানোর আগে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ ঘটনায় দুজনকে দগ্ধ অবস্থায় স্থানীয়রা হাসপাতালে নিয়ে যায়।

এ বিষয়ে পুলিশ সুপার কামরুল হাসান বলেন, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জিইউটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!