সীতাকুণ্ডে মেয়রকে ভয় দেখিয়ে কাউন্সিলর বরখাস্ত—বললেন, দ্রুত সমাধান হয়ে যাবে

 পৌর মেয়রের সঙ্গে অশোভন আচরণ ও ভয়ভীতি দেখানোর অভিযোগে সীতাকুণ্ড পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বদিউল আলম জসীম সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১৮ মে) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১২ এপ্রিল পৌরসভার হাটবাজারের ইজারা নিয়ে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলমের সঙ্গে বাকবিতণ্ডায় লিপ্ত হন কাউন্সিলর বদিউল আলম জসীম। এসময় তিনি মেয়রকে ভয়ভীতি দেখিয়ে অশোভন আচরণ করেন।

আরও পড়ুন: মেয়রের সঙ্গে দুর্ব্যবহার—অব্যাহতি দেওয়া হলেও জানেন না কাউন্সিলর জসীম!

এ ঘটনার পর পৌর মেয়র ও কাউন্সিলররা জরুরি সভা করে কাউন্সিলর জসীমকে দায়িত্ব থেকে অব্যাহতি দেন। তাঁর জায়গায় মহিলা কাউন্সিলর আনোয়ারা বেগমকে দায়িত্ব দেওয়া হয়। পরে রেজুলেশনের কপি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হলে মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে। একইসঙ্গে কাউন্সিলর বদিউল আলম জসীমকে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না তা জানতে চেয়ে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশও দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলমের সঙ্গে শিষ্টাচার বহির্ভূত আচরণ করায় কাউন্সিলর বদিউল আলম জসীমকে সাময়িকভাবে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এছাড়া আগামী এক সপ্তাহের মধ্যে তাকে সন্তোষজনক জবাব দিতে হবে। তা না হলে স্থায়ীভাবে তাকে বহিষ্কার করা হবে।

যোগাযোগ করা হলে কাউন্সিলর বদিউল আলম জসীম আলোকিত চট্টগ্রামকে বলেন, পৌর মেয়রের সঙ্গে ভুল বোঝাবুঝি ও কথা কাটাকাটি হয়েছিল। আলোচনার মাধ্যমে তা দ্রুত সমাধান হয়ে যাবে।

সালাউদ্দিন/আরবি

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!