করোনা : চট্টগ্রামে বেড়েছে শনাক্তের হার

চট্টগ্রামে করোনায় শনাক্তের হার বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৩৯ নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন ৭৬ জন। শনাক্তের হার ৪.৯৬ শতাংশ। আগের দিন শনাক্তের এ হার ৪.৪১ শতাংশ।

তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রামের কোথাও কোনো মৃত্যু হয়নি। এদিন শনাক্তের ৭১ জন নগরের এবং ৫ জন উপজেলার বাসিন্দা।

শনিবার (৮ জানুয়ারি) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের পাঠানো প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

আরও পড়ুন : চট্টগ্রামে করোনা শনাক্তে বড় লাফ

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, ১৫ ল্যাবের ৯টিতে করা হয় নমুনা পরীক্ষা। এরমধ্যে শেভরণ ল্যাবে ৫৬৪ নমুনা পরীক্ষায় ২০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩০০ নমুনায় ১৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৬২ নমুনায় ১২ জন, বিআইটিআইডিতে ৩২২ নমুনায় ৯ জন, ইপিক হেলথ কেয়ারে ৩১ নমুনায় ৬ জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ১৯১ নমুনায় ৪ জন, মেট্রোপলিটন হাসপাতালে ১৮ নমুনায় ৩ জন, ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৮ নমুনায় ২ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৪ নমুনা পরীক্ষায় ১ জনের শরীরের করোনার জীবাণু পাওয়া গেছে।

এদিন হয়নি কোনো এন্টিজেন টেস্ট। সেই সঙ্গে আরটিআরএল, কক্সবাজার মেডিকেল, ইম্পেরিয়াল হাসপাতাল, মেডিকেল সেন্টার এবং ল্যাবএইড ল্যাবে কোনো করোনার নমুনা পরীক্ষা হয়নি।

১৪ উপজেলার মধ্যে বোয়ালখালী, রাউজান, ফটিকছড়ি, হাটহাজারী ও সন্দ্বীপে ১ জন করে করোনা রোগী পাওয়া গেছে।

চট্টগ্রামে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ৯৮০ জন। যার ৭৪ হাজার ৫৭৫ জন নগরের এবং ২৮ হাজার ৪০৫ জন উপজেলার বাসিন্দা।

মোট মৃত্যু ১ হাজার ৩৩৩ জন। এর মধ্যে ৭২৩ জন নগরের এবং ৬১০ জন উপজেলার বাসিন্দা।

ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!