কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে ধরা পড়া ২ দালাল জেলে

কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসময় হাতেনাতে ২ দালালকে আটক করা হয়। পরে আটক দুজনকে ১০ দিন করে কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত টানা এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্বে দেন দুর্নীতি দমন কমিশন (দুদক) কক্সবাজার জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক রিয়াজ উদ্দিন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-কক্সবাজার শহরের দক্ষিণ বাহারছড়ার ১১ নম্বর ওয়ার্ডের মৃত আব্দুর রহিমের ছেলে আব্দু সবুর ও পেকুয়া উপজেলার শীল খালী ইউনিয়নের সব্বির আহমদের ছেলে মনির উদ্দিন ।

এ বিষয়ে উপ-পরিচালক রিয়াজ উদ্দিন বলেন, কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে আসা সেবাপ্রত্যাশীদের কাছ থেকে সরকার নির্ধারিত ফি’র পরিবর্তে বাড়তি টাকা নেওয়া হচ্ছে-এমন অভিযোগে অভিযান চালানো হয়।

উপ-পরিচালক আরও বলেন, পাসপোর্ট অফিসের তিন কর্মকর্তার বিষয়ে ব্যাপক অনিয়মের তথ্য পাওয়ায় দুজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে সাগর নামের একজন পালিয়ে গেছেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট সৈয়দা শাহজাদী মাহাবুবা বলেন, সরকারি কাজে বাধা ও গ্রাহককে হয়রানির অভিযোগে দুজনকে ১০ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!