ওসিসহ ৩ পুলিশকে রক্তাক্ত করেও পালাতে পারেনি শীর্ষ সন্ত্রাসী কামাল

দক্ষিণ রাঙ্গুনিয়ার শীর্ষ সন্ত্রাসী কামাল বাহিনীর প্রধান কামালকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় গোলাগুলিতে ওসিসহ ৪ জন গুরুতর আহত হয়েছেন ।

মঙ্গলবার (৫ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে রাঙ্গুনিয়া উপজেলা পদুয়া ইউনিয়নে আজিমপুর মহিষের বাম এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- দক্ষিণ রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুল ইসলাম, উপপরিদর্শক আবুল ফয়েজ জুয়েল, কনস্টেবল জিয়া ও সন্ত্রাসী মদন কামাল। আহতদের রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গ্রেপ্তার কামাল ওরফে মদন কামালের বাড়ি সরফভাটা ইউনিয়নের মীরেরখিলে।

আরও পড়ুন: আনোয়ারায় ভোটার তালিকা হালনাগাদ কর্মীদের মেরে রক্তাক্ত করল ‘যুবলীগ’ নেতা

জানা যায়, মঙ্গলবার রাত ১১টার দিকে পদুয়ার পাহাড়ে কামাল বাহিনীর ৭-৮ জনের একটি গ্রুপ ডাকাতির প্রস্তুতি নেওয়ার খবরে অভিযানে যায় দক্ষিণ রাঙ্গুনিয়া থানা পুলিশের একটি দল। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে ১০ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় ২টি অস্ত্র ও ৫ রাউন্ড গুলিসহ ডাকাত দলের সর্দার কামাল বাহিনীর প্রধান ওরফে মদন কামালকে আহত অবস্থায় গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুল ইসলাম আলোকিত চট্টগ্রামকে বলেন, কামাল বাহিনীর বিরুদ্ধে অসংখ্য অভিযোগ আসছিল। আমরা তাকে ধরতে বেশ কয়েকবার অভিযান পরিচালনা করি। সর্বশেষ মঙ্গলবার রাতে গোপন সংবাদে পদুয়া ইউনিয়নের আজিমপুর মহিষের বাম এলাকায় অভিযানের সময় পুলিশের উপস্থিত টের পেয়ে কামালসহ তার সঙ্গীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছূঁড়ে। এতে আমিসহ পুলিশের দুই সদস্য আহত হয়। পরে কামাল বাহিনীর প্রধান শীর্ষ সন্ত্রাসী মদন কামালকে অস্ত্রসহ গ্রেপ্তার করতে সক্ষম হই।

তিনি আরও বলেন, গ্রেপ্তার কামালের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, ধর্ষণ, চাঁদাবাজি, মাদক, অস্ত্র ও ডাকাতিসহ বিভিন্ন ঘটনায় একাধিক মামলা রয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে। আজ (বুধবার) তাকে চট্টগ্রাম আদালতে পাঠানো হয়েছে।

এমএএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!