আনোয়ারায় ভোটার তালিকা হালনাগাদ কর্মীদের মেরে রক্তাক্ত করল ‘যুবলীগ’ নেতা

আনোয়ারায় ভোটার তালিকা হালনাগাদের কাজে নিয়োজিত কর্মীদের মারধর করায় গ্রেপ্তার করা হয়েছে মো. রাসেল নামের এক কথিত যুবলীগ নেতাকে।

শুক্রবার (১ জুলাই) আনোয়ারা ৩ নম্বর রায়পুর ইউনিয়ন পরিষদের রায়পুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। পরে মামলার পর তাকে গ্রেপ্তার করে পুলিশ।

শনিবার (২ জুলাই) ভোটার হালনাগাদ টিম লিডার ফয়সাল মিয়া বাদী হয়ে ৩ জনসহ অজ্ঞাত আরও ২০-২৫ জনের বিরুদ্ধে মামলা করেন।

আরও পড়ুন: আনোয়ারায় রান্নাঘর টয়লেট বারান্দাসহ ২ বেডের ঘর পাচ্ছে ১৩০ পরিবার

এজাহারে অভিযুক্তরা হলেন- রায়পুর ইউনিয়ন পরিষদের আবদুল করিমের ছেলে মো. রাসেল (২১), একই এলাকার শামসুল আলমের ছেলে মো. হেলাল (২৪) ও মোহাম্মদ আলীর ছেলে মো. রিদওয়ান (২০)।

এজহার সূত্রে জানা যায়, ২০২২ সালের ভোটার তালিকা হালনাগাদের ছবি তুলতে শুক্রবার রায়পুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে দুটি টিম কাজ করছিল। শেষদিনে রায়পুর ৪ ও ৯ নম্বর ওয়ার্ডের রেজিস্ট্রেশন শেষে সন্ধ্যায় চলে যাওয়ার সময় হঠাৎ রাসেল নামের একজন এসে অপেক্ষা করতে বলেন। এসময় টিমের এক সদস্য চুতুল দাশ আজকে রেজিস্ট্রেশন শেষ এবং আগামীকাল বটতলী এলাকায় ওই লোকের রেজিস্ট্রেশন করা হবে বলে জানান। এসময় আজকেই ছবি তুলতে বলেন রাসেল। অন্যথায় সবাইকে আটকে রাখার হুমকি দেন। কিন্তু টিমের সদস্যরা কথা না রাখায় রাসেল ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও টিমের সদস্যদের মারধর শুরু করেন। পরে আরও ২০ থেকে ২৫ জন লাঠিসোটা নিয়ে টিমের ওপর হামলা করেন। হামলায় টিম সদস্য আরিফুজ্জামান, শাহাদাত হোসেন, সুব্রত বড়ুয়াসহ নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্য মো. বশরকেও মারধর করা হয়। এরপর প্রায় এক ঘণ্টা টিমের সদস্যদের আটকে রাখা হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসারকে ফোন করার পর তাদের উদ্ধার করা হয়।

এদিকে হামলাকারীরা রেজিস্ট্রেশন ডিভাইস ভাঙচুর করে। ক্ষতিগ্রস্ত ডিভাইসের আনুমানিক মূল্য দেড় লাখ টাকা। এছাড়া মোবাইল ফোন ও স্মার্টওয়াচ ছিনিয়ে নেওয়া হয়।

যোগাযোগ করা হলে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম দিদারুল ইসলাম সিকদার আলোকিত চট্টগ্রামকে বলেন, মামলার ভিত্তিতে ঘটনার মূল হোতা মো. রাসেলকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। যারা হামলার শিকার হয়েছেন তারা চুক্তিতে নির্বাচন কমিশনের হয়ে কাজ করছিলেন।

আরএস/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!