এমপি আফসারুল আমিনের বিল্ডিংয়ে আবারও লাশ যুবক, এবারও ‘আরিফ’

নগরের লালখানবাজারে এমপি আফসারুল আমিনের নির্মাণাধীন ভবনে আবারও লাশ হয়েছেন শ্রমিক। এবারও নিহত শ্রমিকের নাম মো. আরিফ (২০)।

বুধবার (২৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে আমিন সেন্টারের পেছনে নির্মাণাধীন ভবনের চতুর্থ তলা থেকে পড়ে তিনি লাশ হন।

নিহত আরিফ ভোলা চরফ্যাশন আব্দুল্লাপুর এলাকার মো. আলীর ছেলে। তিনি পাঁচলাইশ ও আর নিজাম রোড এলাকায় বসবাস করতেন।

বিষয়টি নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সাদিকুর রহমান। তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, খুলশি থানাধীন আমিন সেন্টারের পেছনে নির্মাণাধীন ভবনে কর্মরত অবস্থায় চতুর্থ তলা থেকে নিচে পড়ে গুরুতর আহত হন আরিফ নামে এক নির্মাণ শ্রমিক। নির্মাণ শ্রমিক রিপ্রেসেন্টেটিভ মো. মেহরাজ তাকে আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তিনি মারা গেছেন বলে জানান।

তিনি বলেন, নিহতের লাশ হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। ময়নাতদন্ত ও আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনের কাছে হস্তান্তর করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নির্মাণ শ্রমিক বলেন, কাজ করার সময় অসাবধানতাবশত চতুর্থ তলা থেকে নিচে পড়ে যায় আরিফ। পড়ার সাথে সাথেই তার মৃত্যু হয়। তবে এতে কর্তৃপক্ষের কিছুটা গাফিলতি রয়েছে। তারা এত বড় ইমারত নির্মাণ করছে কিন্তু পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা রাখেনি।

আরেক নির্মাণ শ্রমিক বলেন, আড়াই মাস আগেও আমিন সেন্টারের ১৫ তলা থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়। সে সময় তিনি পা পিছলে নিচে পড়ে যান। সেদিনের পর থেকে এখনো পর্যন্ত যথার্থ সুরক্ষা ব্যবস্থা রাখেনি কর্তৃপক্ষ।

জানা গেছে, গত ১৫ অক্টোবর বিকেল সোয়া ৫টার দিকে ১৫ তলা থেকে পড়ে আরিফ নামে অন্য এক শ্রমিকের মৃত্যু হয়। তিনি ছিলেন খাগড়াছড়ির বাসিন্দা। তিনি নগরের বড়পোল এলাকায় বসবাস করতেন।

জানা যায়, কাজ শেষ করে ১৫ তলার রেলিং পার হয়ে সানসেডে নামতেই পা পিছলে আমিন সেন্টারের ছাদে পড়ে মুহূর্তেই মারা যান আরিফ। মূলত নিরাপত্তা বেষ্টনী না থাকায় সে পড়ে যায়।

এদিকে নগরের লালখানবাজার আমিন সেন্টার লাগোয়া সেই ইমারত থেকে পড়ে শ্রমিকের মৃত্যু হলেই তার নাম কেন ‘আরিফ’ হয় তাও খতিয়ে দেখা প্রয়োজন বলে মনে করছেন এলাকাবাসী।

আরএস/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!