এটিএম বুথের পাশে প্রতারকচক্র, কৌশলে টাকা তুলে নেয় তরুণী

নগরে গার্মেন্টস শ্রমিকদের টাকা হাতিয়ে নেওয়া রেশমী বেগম ওরফে তুফান (৩৪) নামে প্রতারকচক্রের এক নারী সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৪ এপ্রিল) ইপিজেড চৌধুরী মার্কেটের পাশে গ্রান্ড ব্রিজ ভবনের নিচতলায় ডাচ বাংলা ব্যাংক এটিএম বুথের পাশ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার রেশমী বেগম ওরফে তুফান ভোলা জেলার বোরহান উদ্দিন থানার বড় বাজার এলাকার মো. ফারুক ওরফে রুবেলের স্ত্রী। তিনি নগরের পাহাড়তলী থানার ঈদগাহ বড় পুকুর পাড় এলাকার ভাড়া বাসায় বসবাস করতেন।

বিষয়টি নিশ্চিত করে ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম বলেন, গত বুধবার বিলকিছ আক্তার (২২) নামের এক গার্মেন্টস শ্রমিক বেতনের টাকা তুলতে এটিএম কার্ড নিয়ে চৌধুরী মার্কেটের পাশে গ্রান্ড ব্রিজ ভবনের নিচতলার ডাচ বাংলা ব্যাংকের ব্যাংকের বুথে যাb। ওই সময়ে সেখানে থাকা জনৈক নারী জিজ্ঞাসা করেন তুমি কি টাকা উত্তোলন করতে এসেছ? উত্তরে ভিকটিম নারী হ্যাঁ বললে ওই মহিলা বলেন, ব্যাংকের কার্ড ও পাসওয়ার্ড নম্বর তাকে বললে তিনি টাকা উত্তোলন করে দিতে পারবেন।

এরপর ভিকটিম সরল বিশ্বাসে তাকে কার্ড ও পাসওয়ার্ড নম্বর দিলে সেই নারী কার্ড নিয়ে বুথে ঢুকেন। এরপর ইন্টারনেটের সমস্যার কারণে টাকা বের হচ্ছে না জানিয়ে ভিকটিমকে পুনরায় চেষ্টা করতে বলে অপর একটি কার্ড হাতে দিয়ে সেখান থেকে দ্রুত চলে যান।

ওসি বলেন, পরে ভিকটিম পুনরায় বুথে কার্ড দিয়ে টাকা তুলতে চাইলে ভুল পাসওয়ার্ড বলে কার্ডটি লক হয়ে যায়। বুথ থেকে বের হলে ভিকটিমের মোবাইলে তিনটি ম্যাসেজ আসে। এর মধ্যে প্রথম ম্যাসেজে ২০ হাজার টাকা, দ্বিতীয় ম্যাসেজে ৪ হাজার এবং তৃতীয় ম্যাসেজে ৫শ’ টাকাসহ মোট সাড়ে ২৪ হাজার টাকা উত্তোলন করা হয়েছে বলে উল্লেখ করা হয়। এরপর ভিকটিম ঘটনার বিষয়টি টহল পুলিশকে জানালে তারা থানায় লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দেন। পরদিন বৃহস্পতিবার ডাচ বাংলা ব্যাংকে গিয়ে বিষয়টি জানালে একই থানার ২ নম্বর মাইলের মাথার ব্যাংক বুথ থেকে কার্ডটি ব্যবহার করে অন্য কেউ এসব টাকা তুলেছে বলে জানানো হয়।

ওসি আরও বলেন, শুক্রবার চৌধুরী মার্কেটের পাশে গ্রান্ড ব্রিজ ভবনের নিচতলায় ডাচ বাংলা ব্যাংক এটিএম বুথের পাশে সন্দেহজনকভাবে ঘুরার সময় পুলিশ এক নারীকে জিজ্ঞাসাবাদ করলে তিনি অসংলগ্ন কথাবার্তা বলায় তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে ভিকটিম থানায় এসে সেই নারীকে শনাক্ত করেন এবং জিজ্ঞাসাবাদে তিনি সেদিনের ঘটনার সঙ্গে জড়িত বলে স্বীকার করেন। এছাড়া তার সঙ্গে আরও ২-৩ জড়িত বলে জানান।

এ ঘটনায় থানায় মামলার পর আসামিকে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!