এক হাতে লিখছিল, অন্য হাতে বারবার চোখ মুছছিল এসএসসি পরীক্ষার্থী রিপা

রায়পুর ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী রিপা। ব্যবসায় শিক্ষা বিভাগের এ ছাত্রী আজ (২২ ফেব্রুয়ারি) পরীক্ষা দিতে এসেছিল এসএম আউলিয়া উচ্চ বিদ্যালয়ে। কিন্তু তার চোখ গড়িয়ে পড়ছিল অশ্রু। পরীক্ষা শুরু হলে এক হাতে সে লিখছিল, আর অন্য হাতে মুছছিল চোখের পানি।

কারণ বাড়িতে বাবার লাশ রেখেই সে এসেছিল পরীক্ষা দিতে। রিপা যখন পরীক্ষা খাতায় লিখছিল তখন দাফন হচ্ছিল তার বাবার লাশ।

জানা যায়, বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান আহমদ নবী। আজ সকাল ১১টার দিকে লাশ দাফন করা হয়। কিন্তু আজ রিপা আক্তারের পরীক্ষা ছিল। তাই সে বাড়িতে বাবার লাশ রেখে পরীক্ষা দিতে চলে যায়।

আরও পড়ুন : চট্টগ্রামে চ্যালেঞ্জ করে ২৯২ এসএসসি পরীক্ষার্থীর চমক

এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্র সচিব ফরিদুল আলম আলোকিত চট্টগ্রামকে বলেন, বাবার মৃত্যুর পরও আজকের পরীক্ষায় অংশ নিয়েছে রিপা। পরীক্ষা চলাকালীন এক হাতে লিখছিল, আর অন্য হাতে বারবার চোখ মুছছিল রিপা।

রায়পুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম বলেন, আহমদ নবী হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার মেয়ে রিপা এবার এসএসসি পরীক্ষার্থী। আমি সকালে তাকে পরীক্ষাকেন্দ্রে দিয়ে এসেছি।

যোগাযোগ করা হলে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক ইমন আলোকিত চট্টগ্রামকে বলেন, বাবা হারানোর শোক নিয়ে রিপা আক্তার নামে এক শিক্ষার্থী আজ এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে বলে জেনেছি।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!