উন্নয়নের পথে স্মার্ট বাংলাদেশ

‘উন্নয়নের পথে স্মার্ট বাংলাদেশ’ শিরোনামে অনুষ্ঠিত হলো অনন্য এক সাংস্কৃতিক আয়োজন। এতে বিভিন্ন আয়োজনের পাশাপাশি বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়া হয়।

মঙ্গলবার(২৬ ডিসেম্বর) দুপুর ৩টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চ প্রাঙ্গণে সনাতনী সৃজনের পরিকল্পনায় ও যুক্তরাষ্ট্র সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের পৃষ্ঠপোষকতায় এ আয়োজন করে মানবিকতা ও আবৃত্তি চর্চাকেন্দ্র ‘একুশ’।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উল্লাহ লিটন।

‘তারুণ্যের সংলাপ’-এ একঝাঁক তরুণের মুখোমুখি হন চসিকের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন, মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, মহানগর যুবলীগ সভাপতি মাহবুবুল হক সুমন, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন।

এসময় বক্তারা বলেন, তরুণ প্রজন্মকে এগিয়ে যেতে হলে দৃঢ় প্রতিজ্ঞায় অবিচল থাকতে হবে। স্মার্ট বাংলাদেশ সফলভাবে গড়ে তোলার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ আর চেতনা বাস্তবায়ন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তজার্তিক অঙ্গনে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে উপস্থাপন করেছেন। সেই ধারা অব্যাহত থাকার জন্য সবার সহযোগিতা ও একাগ্রতা প্রয়োজন।

অনুষ্ঠানে মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ফাহিম উদ্দিন এবং বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা ট্রাস্টের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা জাহেদ আহাম্মদকে মুক্তিযোদ্ধা সম্মাননা দেওয়া হয়। এছাড়া ফিরোজা আমিন ফাউন্ডেশন, নবীন মেলা, তারুণ্যের সংশপ্তক, রক্তের আহ্বানে ও ডাকঘর সংগঠনকে সম্মাননা দেওয়া হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. শ্যামল কর্মকারের সভাপতিত্বে ‘প্রকল্প কথন’ আয়োজনে অংশ নেন মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম, মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-দকমিটির সাবেক সহসম্পাদক ফারহান আহমেদ, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তারেক হায়দার বাবু ও সাবেক সহসভাপতি এমএইচ চৌধুরী লিমন এবং আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন শাহ।

এছাড়া অনুষ্ঠানে আবৃত্তি, সঙ্গীত পরিবেশনা, নৃত্য পরিবেশনা, মূকাভিনয়, মঞ্চ নাটক প্রদর্শন, চিত্র প্রদর্শনী ও রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জেএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!