ইয়াবা বেচে কোটিপতি আনোয়ার ধরা খেল পিবিআইয়ের জালে

নগরের হালিশহরে ১৩ লাখ পিস ইয়াবা জব্দের ঘটনায় করা মামলার ৫ বছর পালিয়ে থাকা আসামি আনোয়ার (৫৫) অবশেষে গ্রেপ্তার হয়েছেন।

শনিবার (২০ আগস্ট) রাতে কোতোয়ালী থানার লালদীঘি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো।

রোববার (২১ আগস্ট) আলোকিত চট্টগ্রামকে বিষয়টি নিশ্চিত করেন পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিট প্রধান পুলিশ সুপার নাইমা সুলতানা।

আরও পড়ুন: যাত্রীবেশে ইয়াবা পাচার করতে গিয়ে ধরা খেল যুবক

গ্রেপ্তার আনোয়ার আনোয়ারা উপজেলার পশ্চিম বরুমছড়া এলাকার বাসিন্দা।

পিবিআই সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৩ মে রাতে হালিশহর থানার শ্যামলী আবাসিক এলাকার একটি ভবনের চতুর্থ তলায় অভিযান চালিয়ে ১৩ লাখ পিস ইয়াবাসহ আশ্রাফ আলী ও মো. হাসান নামে দুজনকে আটক করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। এঘটনায় হালিশহর থানায় মাদক আইনে মামলা করা হয়। মামলার প্রথমিক তদন্ত শেষে ১২ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

এ বিষয়ে পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিট প্রধান পুলিশ সুপার নাইমা সুলতানা বলেন, পুলিশ ১২ জনকে আসামি করে অভিযোগপত্র জমা দিলেও অভিযুক্ত আনোয়ারকে গ্রেপ্তার করতে পারেনি। এছাড়া অপরনচার আসামির নাম-ঠিকানা শনাক্ত করতে না পারায় আদালত স্বপ্রণোদিত হয়ে অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা দিয়ে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআই চট্টগ্রাম মেট্রোকে দায়িত্ব দেন।

আরও পড়ুন: রোহিঙ্গা বউ-জামাইয়ের জমজমাট ‘ইয়াবা’ বাণিজ্য

তিনি বলেন, গত ১৭ এপ্রিল পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েদ কাওসারকে মামলাটির তদন্তভার দেওয়া হয়। তিনি গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামি আনোয়ারকে গ্রেপ্তার করেন।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে আনোয়ার একজন মাদক কারবারি। তিনি মিয়ানমার থেকে ইয়াবা আমদানি করে চট্টগ্রামসহ সারাদেশে বিক্রি করতেন। দীর্ঘদিন ধরে তিনি পলাতক থেকে ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রণ করছিলেন। ৫ বছর পর তাকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার তদন্ত কাজ অব্যাহত আছে।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!