অস্ত্র মামলার আসামি ধরা খেল কদমতলী বাস স্ট্যান্ডে

চার বছর পর অস্ত্র ও মাদক মামলার আসামি মো. রাসেলকে (২৬) গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রোববার (২৪ জুলাই) বেলা ১১টায় সদরঘাট থানার কদমতলী বাস স্ট্যান্ডের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এদিকে আজ (রোববার) দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালতে হাজির করা হলে শুনানি শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

আরও পড়ুন: কোটি টাকার স্বর্ণ বিমানে লুকিয়ে রেখে ধরা খেল শাহ আমানতে

গ্রেপ্তার মো. রাসেল কুমিল্লা চান্দিনা নাজিরপুর মোল্লা বাড়ির ওমর ফারুক প্রকাশ মধু ফারুকের ছেলে। বর্তমানে সদরঘাট আইস ফ্যাক্টরি রোড স্টেশন কলোনির সাথীর মায়ের ভাড়া ঘরে বসবাস করেন।

পিবিআইর (মেট্রো) পুলিশ সুপার নাইমা সুলতানা বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০১৮ সালের সদরঘাট থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় গত বছরের ১৯ সেপ্টেম্বর আদালতের নির্দেশনায় মামলার তদন্তভার পায় পিবিআই। মামলার সূত্র ধরে পলাতক আসামি মো. রাসেলকে আজ (রোববার) গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, এজহারে উল্লেখিত পলাতক আট আসামির মধ্যে ৫ জনকে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে রাসেলসহ চার আসামি গ্রেপ্তার হয়েছে। বাকিরা হলেন-পারুল আক্তার, সিরাজ ও সোহাগ।

এ বিষয়ে তদন্ত কর্মকর্তা এসআই জাহেদুজ্জামান চৌধুরী বলেন, আটজন পলাতক আসামির মধ্যে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। সাথী নামের আরও একজন শনাক্ত হয়েছে। তিনি বর্তমানে খুলশী থানার মাদক মামলায় গ্রেপ্তার আছেন। গ্রেপ্তার আসামি মো. রাসেলের বিরুদ্ধে নগরের কোতোয়ালী থানায় ৩টি ও সদরঘাট থানায় ২টি মামলা রয়েছে।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে ইয়াবা ও ফেনসিডিল বিক্রি সঙ্গে জড়িত ছিল রাসেল। ইতিপূর্বে বিভিন্ন মাদক মামলায় জেলেও ছিল রাসেল। তার বিরুদ্ধে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হবে এবং আসামি সাথীকে গ্রেপ্তারে আদালতে আবেদন করা হয়েছে।

আরও পড়ুন: চট্টগ্রাম থেকে কুমিল্লায় ইয়াবার চালান দিতে গিয়ে ধরা খেল যুবক

মামলা সূত্রে জানা গেছে, এর আগে আসামিদের বিরুদ্ধে সদরঘাট থানার অস্ত্র, মাদক ও বিশেষ ক্ষমতা আইনের মামলার মধ্যে অস্ত্র আইনের মামলাটি তদন্ত করেন সিআইডি। তারা পাঁচজন আসামির বিরুদ্ধে চার্জশিট আদালতে দিয়ে বাকি আটজনকে পাওয়া যায়নি বলে উল্লেখ করেন।

২০১৮ সালের ১৬ অক্টোবর নগরের কদমতলী মালি কলোনি এলাকা থেকে ১০০ বোতল ফেনসিডিল ও ১ হাজার ৭০ পিস ইয়াবাসহ ৩ জনকে আটক করে সদরঘাট থানা পুলিশ। এ ঘটনায় আটক ও পলাতক মোট ১৩ জন আসামির বিরুদ্ধে ২টি মামলা করা হয়। এছাড়া আটকদের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!