‘আলুবাজি’ ৭ টাকার লোভ করে এবার লাখ টাকা ধরা

নির্ধারিত দামের চেয়ে বেশি দামে আলু-ডিম বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করায় তিন প্রতিষ্ঠানকে ১ লাখ ৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে নগরের রিয়াজউদ্দিন বাজার ও পাহাড়তলী বাজারে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার।

জানা যায়, মুন্সীগঞ্জের হিমাগার থেকে ২৭ টাকায় আলু চট্টগ্রামের আড়তগুলোর কয়েকজন ব্যবসায়ীর কাছে পাঠানো হয়। এর মধ্যে পাহাড়তলী বাজারের হাবিবুর রহমানের প্রতিষ্ঠান মেসার্স লাকী স্টোরে গত ১৭ সেপ্টেম্বর প্রতিকেজি ২৭ টাকা দামে ২৫০ বস্তা আলু আসে। কিন্তু ওই প্রতিষ্ঠানে তদন্তের সময় দেখা যায়, ২৭ টাকার আলু ৩৯ টাকা পাইকারি দামে বিক্রি করা হয়েছে। সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করায় অভিযুক্ত লাকী স্টোরকে ১ লাখ টাকা জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছে।

আরও পড়ুন : চট্টগ্রামে বেশি দামে আলু বেচতে গিয়ে ধরা খেল ৪ প্রতিষ্ঠান

এছাড়া ১৫-১৬ বস্তা আলু ৩২ টাকা পাইকারি দামে উপস্থিত বিক্রি করা হয়। এরপর একই বাজারে আরও দুটি দোকানে ডিম ও আলুর মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। তবে রিয়াজউদ্দিন বাজারে আলু গ্রহণকারী পাইকারি প্রতিষ্ঠানের ঠিকানা পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার আলোকিত চট্টগ্রামকে বলেন, মুন্সীগঞ্জের হিমাগার থেকে ২৭ টাকায় আলু কিনে পাইকারি ৩৯ টাকা বিক্রি করার অভিযোগে আজ সকালে পাহাড়তলী বাজারের হাবিবুর রহমানের প্রতিষ্ঠান মেসার্স লাকী স্টোরে অভিযান পরিচালনা করা হয়। এসময় অভিযোগের সত্যতা পাওয়ায় ওই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছে। এছাড়া মূল্য তালিকা না রাখায় আরও দুটি প্রতিষ্ঠান ৩ হাজার টাকাসহ মোট ১ লাখ ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তবে রিয়াজউদ্দিন বাজারে আলু গ্রহণকারী পাইকারি প্রতিষ্ঠানের ঠিকানা খুঁজে পাইনি।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!