এসএ গ্রুপের বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট : মিশরের ইয়াসিন—মালয়েশিয়ার ভিনিকাশেনি চ্যাম্পিয়ন

বঙ্গমাতা এসএ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টের ফাইনালে ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন মিশরের ইয়াসিন ইলশাফি। আর নারীদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন মালয়েশিয়ার ভিনিকাশেনি।

ফাইনালে ভারতের অবিশেক আগারওয়ালকে পরাজিত করেন মিশরের ইয়াসিন ইলশাফি। নারীদের খেলায় শ্রীলংকার ফাথমকে পরাজিত করেন মালয়েশিয়ার ভিনিকাশেনি।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুর ৩টায় চিটাগাং ক্লাব স্কোয়াশ কোর্টে এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: এগিয়ে এল এসএ গ্রুপ—বিশ্বের ১০ দেশ নিয়ে হবে স্কোয়াশ টুর্নামেন্ট

খেলায় প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, চিটাগং ক্লাব চেয়ারম্যান নাদের খান, এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান শাহাবুদ্দিন আলম, ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম, ফেডারেশনের সহসভাপতি মির্জা সালমান ইস্পাহানী, এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন, চিটাগং ক্লাবের মেম্বার ইনচার্জ আজিজু হাকিমসহ চিটাগং ক্লাবের নির্বাহী পর্ষদ সদস্য, অংশগ্রহণকারী খেলোয়াড় ও আমন্ত্রিত অতিথিরা।

প্রধান অতিথির বক্তব্যে এমএ মালেক বলেন, একটি সুস্থ-সবল জাতি গঠনে খেলাধুলার বিকল্প নেই। বিশেষ করে তরুণদের মাঝে খেলাটি ছড়িয়ে দিতে পারলে নতুন নতুন খেলোয়াড় তৈরি হবে। যারা ভবিষ্যতে বাংলাদেশের মর্যাদা বিশ্বের কাছে তুলে ধরতে পারবে।

এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান শাহাবুদ্দিন আলম বলেন, বঙ্গমাতা স্মরণে আয়োজিত এই টুর্নামেন্টটি সফলভাবে সম্পন্ন করতে পেরে আমরা আনন্দিত। চট্টগ্রামকে আন্তর্জাতিক টুর্নামেন্টের উপযুক্ত একটি ক্ষেত্র হিসাবে তৈরি করার জন্য এই টুর্নামেন্টের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

আরও পড়ুন: রেকর্ড গড়া আরাফ জাতীয় স্কোয়াশ চ্যাম্পিয়নশিপের পুরস্কার বিতরণ

স্কোয়াশ ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম বলেন, ছেলে ও মেয়েদের নিয়ে আন্তর্জাতিক এই টুর্নামেন্ট সফলতার সাথে শেষ করতে পারায় বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। টুর্নামেন্টে এসএ গ্রুপের পৃষ্ঠপোষকতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ থেকে শুরু হয় এই স্কোয়াশ টুর্নামেন্টে। এতে বাংলাদেশের পাশাপাশি অংশ নেয় ভারত, পাকিস্তান, শ্রীলংকা, ইরান, কানাডা, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, কুয়েত ও মিশর।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!