আনোয়ারায় হঠাৎ দেবে গেছে রাস্তা, ১০ হাজার মানুষের যোগাযোগ ছিন্ন

টানা বর্ষণে আনোয়ারায় ৫০ ফুট রাস্তা দেবে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে ওই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে দুর্ভোগে পড়েছেন ১০ হাজারেরও বেশি মানুষ।

রোববার (৬ আগস্ট) ভোরের দিকে বাংলা বাজার‌গামী ডুমুরিয়া ৮ ওয়ার্ড এলাকার সড়কের প্রায় ৫০ ফুট রাস্তা হঠাৎ দেবে যায়। এরপর থেকে বন্ধ হয়ে পড়ে যান চলাচল।

জানা যায়, তিন বছর আগে চাতরী ইউনিয়নের কৈখাইন-ডুমুরিয়া-রুদুরা বাংলাবাজার গ্রামীণ সড়কটি কার্পেটিং করা হয় ।

আরও পড়ুন : আনোয়ারায় জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠান

মো. হাসান নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, ডুমুরিয়া-রুদুরা হয়ে বাংলাবাজার যাওয়া এটি ছিল প্রধান সড়ক। টানা বৃষ্টিতে হঠাৎ রাস্তা ৫ ফুট নিচে দেবে গেছে। কয়েক হাজার মানুষ প্রতিদিন এই সড়ক দিয়ে যাতায়াত করে।

নুরুল আলম নামে এক অটোরিকশা চালক বলেন, গাড়ি নিয়ে এই রাস্তা দিয়ে যাতায়াত করতাম। এখন রাস্তা ভেঙে যাওয়ায় চলাচলে বেকায়দায় পড়েছি।

এ বিষয়ে ডুমুরিয়া ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. শামসুল বলেন, রাস্তার পাশে পুকুরে দীর্ঘদিন পানি না থাকায় টানা ভারী বর্ষণের কারণে সড়কের ৫০ ফুট রাস্তা ভেঙে নিচের দিকে দেবে গেছে। এতে যাতায়াতে চরম ভোগান্তিতে পড়েছেন কয়েক গ্রামের মানুষ।

যোগাযোগ করা হলে চাতরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল আলোকিত চট্টগ্রামকে বলেন, ভারী বর্ষণ ও প্রবল জোয়ারে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে চাতরী-কেঁয়াগড় এবং ডুমুরিয়া রুদুরা বাংলাবাজার সড়ক। বৃষ্টি কমলে সড়কগুলো দ্রুত সংস্কার করা হবে।

কাঞ্চন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!