ক্যালিফোর্নিয়ায় ফোবানা’র অ্যাওয়ার্ড পেলেন সন্দ্বীপের আব্দুল কাদের

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে তিন দিনব্যাপী ৩৬তম ফোবানা সম্মেলন সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) এই সম্মেলন শুরু হয়। এদিন ভার্চুয়ালিভাবে সম্মেলনের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। এতে বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক ও সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আব্দুল কাদের মিয়া।

সম্মেলনে আব্দুল কাদের মিয়াকে কালচারাল অ্যাওয়ার্ড তুলে দেন মার্কিন কংগ্রেসে ডেমোক্র্যাটিক পার্টির কংগ্রেস ওমেন জুডি চুসহ ফোবানার নেতারা।

আরও পড়ুন: নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক অ্যাওয়ার্ড পেলেন মিরসরাইয়ের আশরাফ

এ সময় উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভাস্বর বন্দ্যোপাধ্যায় ও লায়লা হাসান, অভিনেত্রী তারিন, ফোবানা চেয়ারম্যান আতিকুর রহমান, সেক্রেটারি ডক্টর রফিক খান, সাবেক চেয়ারম্যান বেদারুল ইসলাম বাবলা, সাবেক চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, ফোবানার কনভেনার আবুল ইব্রাহিম, সদস্য সচিব সৈয়দ এম হোসেন বাবু, হোস্ট প্রেসিডেন্ট জাহিদ হোসেন, চিফ কো-অর্ডিনেটর কাজী মাসরুরুল হুদা, ফোবানা ট্রেজারার এসএম লতিফুর রেজা তুষার ও হোস্ট ট্রেজারার দেওয়ান জমির পলাশ।

জাতির পিতা বঙ্গবন্ধুকে উৎসর্গ করা এই সম্মেলনে উত্তর আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্য থেকে প্রায় ৬৫টি সংগঠনের প্রতিনিধি এবং উত্তর আমেরিকার বাঙালিরা উপস্থিত ছিলেন।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!