অস্ত্র নিয়ে চিংড়িঘের—লবণমাঠ দখল করতে এসে ধরা খেল ৪ ডাকাত

চকরিয়ায় বিপুল পরিমাণ অস্ত্রসহ ডাকাত দলের ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব-১৫ ।

মঙ্গলবার (২ এপ্রিল) ভোরে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া মকবুলাবাদ এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় ১টি দেশি এলজি, ৪টি লম্বা একনালা বন্দুক, ৯৮ রাউন্ড তাজা কার্তুজ, ৩টি স্মার্ট ফোন এবং ডাকাত দলটির অপরাধে ব্যবহৃত ১টি অটোরিকশা উদ্ধার করা হয়।

আটকরা হলেন— মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের কেরুণতলী এলাকার কবির আহমদের ছেলে আকতার হোছাইন (৪২), মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের মিজ্জিরপাড়ার মৃত লস্কর আলীর ছেলে জয়নাল আবেদিন প্রকাশ হাতকাটা জয়নাল (৪২), কক্সবাজার সদরের ভারুয়াখালী ইউনিয়নের মৃত উজির আলীর ছেলে নুরুল হামিদ প্রকাশ খলিফা (৩৯) এবং মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের নুনাছড়ি এলাকার আলী হোসেনের ছেলে নুরুল আমিন (৩৮)।

আরও পড়ুন : রাউজানে অস্ত্রসহ ধরা খেল দুর্ধর্ষ ডাকাত জানে আলম

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী বলেন, অস্ত্রধারী ডাকাতদল চিংড়িঘের ও লবণমাঠ দখলের উদ্দেশ্যে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ নিয়ে ইলিশিয়া মকবুলাবাদ এলাকার একটি ঘরে অবস্থানের খবরে অভিযান চালানো হয়। অভিযানে অস্ত্র ও গুলিসহ ৪ জনকে আটক করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আকতার হোছাইনের নেতৃত্বে চিংড়িঘের ও লবণমাঠ দখলের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। আকতারের বিরুদ্ধে মহেশখালী থানায় হত্যা, হত্যাচেষ্টা ও অস্ত্র আইনে ৩টি মামলা রয়েছে। এছাড়া জয়নাল আবেদিন প্রকাশ হাতকাটা জয়নাল আকতার হোছাইনের অন্যতম সহযোগী। তার বিরুদ্ধে মহেশখালী থানায় হত্যা, হত্যাচেষ্টা, অস্ত্রসহ বিভিন্ন অপরাধে ৬টি মামলা রয়েছে। আটকদের বিরুদ্ধে মামলার পর চকরিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!