অস্ত্র নিয়ে কদমতলীতে ‘টিন স্কোয়াড’ গ্রুপ

নগরের ‘টিন স্কোয়াড’ নামে কিশোর গ্যাং গ্রুপের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তাদের কাছ থেকে ২টি ছুরি উদ্ধার হয়।

বৃহস্পতিবার (৮ জুন) নগরের কদমতলীর বিআরটিসি বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের আটক হয়।

শনিবার (১০ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার।

আটকরা হলেন- টেকনাফ উপজেলার কাটাবনিয়া এলাকার মোক্তার আহমেদের ছেলে রবিউল হাসান (১৭), একই উপজেলার হোহাইক্যং এলাকার আবুল মঞ্জুর ছেলে শাহিনুজ্জামান মাসুম (১৭), মহেশখালী উপজেলার নুরুল ইসলামের ছেলে তাফহিম মো. মারুফ (১৬), বাঁশখালী উপজেলার ইলশা এলাকার আবু আকতারের ছেলে আবরার মুনতাসির আদনান (১৪) এবং রাহি উদ্দিন রহমান নিশান (১৭)।

র‌্যাব জানায়, দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে কিশোর গ্যাং চক্রের কয়েকজন সদস্য কদমতলী এলাকার বিআরটিসি বাসস্ট্যান্ডের পাশে জড়ো হয়েছিল। গোপন সূত্রের খবরে অভিযানে ‘টিন স্কোয়াড’ নামে পরিচিত কিশোর গ্যাং গ্রুপের ৫ সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের দেহ তল্লাশি করে দুটি ধারালো ছুরি উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, ‘টিন স্কোয়াড’ নামের কিশোর গ্যাং গ্রুপের আটক সদস্যরা সন্ত্রাসী ও অপরাধমূলক কর্মকাণ্ডের জন্য একত্রিত হয়েছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এ গ্রুপটি কোতোয়ালি থানা এলাকায় মারামারি, ছিনতাই, চাঁদাবাজি, প্রভাব বিস্তার করাসহ বিভিন্ন অপকর্মে জড়িত।

তিনি জানান, অধিকাংশ কিশোর গ্যাং গড়ে উঠার পেছনে এলাকার স্থানীয় চক্রের মদদ রয়েছে। হিরোইজম প্রকাশ করতেও পাড়া-মহল্লায় কিশোর গ্যাং গড়ে উঠার অন্যতম কারণ। এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি, ছিনতাই থেকে শুরু করে খুনসহ নানা অপরাধে কিশোররা জড়িয়ে পড়ছে। এছাড়া মাদক ব্যবসা ও দখলবাজিতেও তাদের ব্যবহার করা হচ্ছে। আটক ৫ জনকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

জেএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!