চট্টগ্রাম রেলওয়েকে অন্ধকার ঢেকে দেবে—হুমকি বিদ্যুৎ কর্মীদের

বিদ্যুতের চুরি বন্ধ করতে গিয়ে চোরদের হামলায় রক্তাক্ত হয়েছিলেন প্রকৌশলীসহ বিদ্যুৎ বিভাগের ১০ কর্মী। এ ঘটনায় ক্ষোভে ফুঁসছে সংশ্লিষ্টরা। হামলাকারীদের বিচার না হলে চট্টগ্রামকে রেলওয়েকে অন্ধকারে ঢেকে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছে।

এদিকে হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে বাংলাদেশ রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতি। বিক্ষোভ কর্মসূচি থেকে তারা হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানিয়ে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে। বুধবার (৮ মার্চ) সকাল ১১টার দিকে রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দপ্তরের সামনে অবস্থান কর্মসূচি পালন করে বাংলাদেশ রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতি।

এর আগে সোমবার সকালে নগরের কোতোয়ালী থানার গোয়ালপাড়া তুলাতলী এলাকায় অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে রক্তাক্ত হন প্রকৌশলীসহ বিদ্যুৎ বিভাগের ১০ কর্মী। সোমবার রাতেই এ ঘটনায় কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন: চট্টগ্রামে চুরি ঠেকাতে গিয়ে চোরের মতো মার খেলেন বিদ্যুৎ প্রকৌশলীসহ ১০ কর্মী

এদিকে বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতির নেতারা বলেছেন, বিদ্যুৎ শ্রমিকদের ওপর অবৈধ দখলদারেরা বারবার হামলা করে পার পেয়ে গেছে। বিচারহীনতার ফলে তারা আমাদের ওপর হামলা করার সাহস পায়। এর আগেও অনেক ঘটনা ঘটেছে। একটিরও কোনো বিচার হয়নি।

এবারের হামলার ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যে বস্তি উচ্ছেদ ও হামলাকারীদের আটক করা না হলে আমরা কাজে ফিরে যাব না। সব স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকবে।

তারা বলেন, হামলার ঘটনায় জড়িত সবাইকে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে। ২৪ ঘণ্টার মধ্যে যদি তুলাতলি বস্তি উচ্ছেদ ও হামলাকারীদের গ্রেপ্তার করা না হয় আমরা কর্মস্থলে ফিরে যাব না। রেলওয়ে পূর্বাঞ্চলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকবে।

আরও পড়ুন: রড তোলার সময় যুবক জড়ালেন বিদ্যুতের তারে, মুহূর্তেই লাশ

কর্মসূচিতে বক্তব্য দেন বাংলাদেশ রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতি সাবেক কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আনোয়ারুল ইসলাম, প্রকৌশলী মো. রাজিব, মো. শাহরিয়া আজাদ হানিফ, মো. রিপন মিয়া, মো. শাহিনুর প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে বিভাগীয় বৈদ্যুতিক প্রকৌশলী শাকির আহমেদ আলোকিত চট্টগ্রামকে বলেন, গোয়ালপাড়া তুলাতলি এলাকায় রেলওয়ে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের ওপর হামলার ঘটনায় গতকাল রাতে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে। আশা করি হামলার সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা হবে।

সিএম/এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!