দেশের উন্নয়ন কর্মযজ্ঞের নিয়ামক সিমেন্ট শিল্পও—আ জ ম নাছির

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম অঞ্চলের সিমেন্ট শিল্পের বিকাশ ও বিপণনে চট্টগ্রাম জেলা সিমেন্ট ডিলার অ্যান্ড মার্চেন্টস গ্রুপ কার্যকর ভূমিকা পালন করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নেতৃত্বে দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। দেশের জিডিপি গ্রোথ বেড়েছে। দেশজুড়ে চলছে উন্নয়নের কর্মযজ্ঞ। এ উন্নয়নের অন্যতম একটি নিয়ামক সিমেন্ট শিল্প।

চট্টগ্রাম জেলা সিমেন্ট ডিলার অ্যান্ড মার্চেন্টস গ্রুপ কার্যকরী পরিষদ ২০২১-২০২৩-এর অভিষেক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে নগরের আগ্রাবাদ এক্সেস রোডের একটি কমিউনিটি সেন্টারে এ আয়োজন করা হয়।

চট্টগ্রাম জেলা সিমেন্ট ডিলার অ্যান্ড মার্চেন্টস গ্রুপ সভাপতি লায়ন হাকিম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও চসিকের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন।

আরও পড়ুন: প্রতিবন্ধী জালালকে হুইলচেয়ার উপহার দিলেন আ জ ম নাছির উদ্দীন

মহাসচিব লায়ন মো. ইব্রাহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব ও চট্টগ্রাম জেলা সিমেন্ট ডিলার অ্যান্ড মার্চেন্টস গ্রুপের সিনিয়র সহসভাপতি আবদুল মান্নান।

অভিষেক অনুষ্ঠানে আ জ ম নাছির বলেন, বিগত ১০-১৫ বছর আগেও গ্রামে-গঞ্জে তেমন একটা পাকা ঘর চোখে পড়ত না। এখন গ্রামীণ অঞ্চলে এমন কোনো পাড়া নেই যেখানে দুই-তিনটি পাকা ঘর নেই। সামগ্রিক এই উন্নয়নের তালে তাল মিলিয়ে বিকশিত হচ্ছে সিমেন্ট শিল্প। এ শিল্পের উন্নয়ন ও বিকাশে সরকার, ব্যবসায়ীসমাজ ও আপামর জনগণের সম্মিলিত প্রচেষ্টা আজ সময়ের দাবি হয়ে উঠেছে।

পরে সংগঠনের নবনির্বাচিত কার্যকরী পরিষদ নেতাদের শপথবাক্য পাঠ করান চট্টগ্রাম জেলা সিমেন্ট ডিলার অ্যান্ড মার্চেন্টস গ্রুপের উপদেষ্টা মো. আজিম আলী।

আরবি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm