২৫ পরিবারকে ২৫০ গাছের চারা দিলেন ইউএনও

মুজিববর্ষ উপলক্ষে বাঁশখালির আশ্রয়কেন্দ্রে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গাছের চারা বিতরণ ও রোপণ করা হয়েছে।

রোরবার (১৮ জুলাই) দুপুরে বাঁশখালী পৌরসভার জঙ্গল জলদি গ্রামের গৃহহীন ও ভূমিহীন ২৫ পরিবারে এসব ফলদ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়। এতে প্রতিটি পরিবারকে ১০টি করে মোট ২৫০টি গাছের চারা দেয়া হয়েছে।

এতে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ মাজহারুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী, বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ, বাঁশখালী প্রেসক্লাবের সভাপতি উজ্জ্বল বিশ্বাস, সাধারণ সম্পাদক জসিম উদ্দীন, সাংবাদিক এনামুল হক রাশেদী, ছৈয়দুল আলম, মো. এরশাদ, আনোয়ার হোসেন, জাহেদুল ইসলাম মিরাজ, শামীম সরোয়ার প্রমুখ।

এ সময় বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, ‘প্রতিটি ফলদ ও বনজ চারা হচ্ছে আমাদের জন্য আগামীর ডিপোজিট। এছাড়া বনভূমি ধ্বংস রোধ করে এবং আমাদের জীবন বাঁচানোর অক্সিজেন ও খাদ্য সরবরাহ বাড়াতে হবে। বৃক্ষই পারে দরিদ্র জনগোষ্ঠীর মুখে হাসি ও সুখের নিশানা তৈরি করতে।’ তিনি সকলকে বৃক্ষরোপণে এগিয়ে আসার আহ্বান জানান।

পরে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী প্রতিটি পরিবারের সাথে কথা বলেন এবং ২৫টি পরিবারের জন্য নির্মাণ করা ঘরে যাতে ফাটল না ধরে সেজন্য পাহাড়ের নিচে ৮০ ফুট দৈর্ঘ্যের প্রতিরোধ দেয়াল করা হচ্ছে বলে তিনি উপস্থিতি সাংবাদিকদের জানান।

শেষে তিনি আশ্রয়ণ প্রকল্পের জায়গায় একটি গাছের চারা রোপণ করেন।

উজ্জ্বল/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!