সিটি করপোরেশন গুঁড়িয়ে দিল চকবাজারের শত অবৈধ দোকান

চকবাজার ওয়ার্ডের বিভিন্ন এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। এ সময় ফুটপাত ও রাস্তায় গড়ে উঠা অবৈধ শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়। এছাড়া রাস্তা ও ফুটপাত দখল করার অপরাধে ১২ ব্যক্তির বিরুদ্ধে মামলাসহ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (৩ আগস্ট) দুপুর আড়াইটার নগরের গুলজার মোড়, অলি খাঁ মসজিদ মোড়, কে বি ফজলুল কাদের রোড, লালচাঁন্দ রোড, কাঁচাবাজার এলাকা ও কেবি আমান আলী রোডের ফুলতলা এলাকায় এই অভিযান পরিচালিত হয়। অভিযানে নেতৃত্ব দেন চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

আরও পড়ুন: দখলের পেটে ফুটপাত—চকবাজারে যানজট, কষ্টের শেষ নেই মানুষের

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী বলেন, চকবাজার ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ফুটপাত ও রাস্তার উভয় পাশে অবৈধভাবে দখল করে দোকানপাট তৈরি করে জনদুর্ভোগ ও নালার পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ করে নালা, ফুটপাত ও রাস্তা অবৈধ দখলমুক্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, রাস্তায় নির্মাণসামগ্রী রাখা ও ফুটপাত দখল করায় ১২ ব্যক্তির বিরুদ্ধে মামলা সহ ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও ৩১ আনসার ব্যাটালিয়ন সদস্যরা সহায়তা করেন।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!