সাকা চৌধুরী যুদ্ধাপরাধী নন—মামলার জালে বিএফআরআই পরিচালক

যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর পক্ষে সাফাই গেয়ে ছাত্রলীগ নেতার মামলা খেলেন বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউটের (বিএফআরআই) ভারপ্রাপ্ত পরিচালক ড. রফিকুল হায়দার।

বৃহস্পতিবার (১ জুন) চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জহিরুল কবিরের আদালতে মামলাটি করেন পাঁচলাইশ থানা ছাত্রলীগের সহসভাপতি সোহরাব হোসেন।

এদিকে অভিযোগ গ্রহণ করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্ত করে ২৩ জুলাই প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

আরও পড়ুন : চট্টগ্রামে ‘রাজাকার হিল’ ব্যানারে প্রতীকী তালা ঝুলল সাকা চৌধুরীর ‘গুডস হিলে’

মামলার অভিযোগে জানা গেছে, রফিকুল হায়দারের ৪৪ সেকেন্ডের একটি অডিও বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে। সেই অডিওতে তিনি বলেন, ‘সালাউদ্দিন কাদের যুদ্ধাপরাধী ছিলেন না, ভালো মানুষ ছিলেন। তার এলাকায় যাও, খবর নাও। তার একটাই দোষ হাসিনাকে আঘাত করেছে সংসদে দাঁড়িয়ে।’

এছাড়া গত ২৮ মার্চ ও ১৯ এপ্রিল তাঁর একই বক্তব্য দিয়ে দুটি পত্রিকায় শিরোনামও ছাপা হয়েছিল। বিএফআরআই’র কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকেও সালাউদ্দিন কাদের চৌধুরীকে নিরাপরাধ দাবি করে বক্তব্য দিয়েছেন বলেও মামলায় অভিযোগ করা হয়েছে ।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী মেজবাহ উদ্দিন চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, সালাউদ্দিন কাদের চৌধুরী যুদ্ধাপরাধী ছিল না বলে দাবি করায় বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক রফিকুল হায়দারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। আদালত অভিযোগ গ্রহণ করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্ত করে ২৩ জুলাই প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!