যাবজ্জীবন সাজার খুনিকে ২০ বছর পর মিলল চারিয়া বাজারে

হাটহাজারীতে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও দীর্ঘ ২০ বছরের পলাতক আসামি মো. আজমকে (৪২) গ্রেপ্তার করেছে র‍্যাব-৭।

রোববার (১৬ এপ্রিল) রাতে হাটহাজারী থানার চারিয়া বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. আজম একই এলাকার মৃত দেলোয়ার হোসেনের ছেলে।

র‌্যাব জানায়, ২০০৩ সালের ২৫ নভেম্বর হাটহাজারী-মোহাম্মদপুর রাস্তায় লোকজনকে আটক করে টাকা ও জিনিসপত্র ছিনিয়ে নিচ্ছিল আসামিরা। এ সময় ভিকটিম জাহাঙ্গীর আলম চিৎকার করলে আসামিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরে ভিকটিমের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে দুস্কৃতিকারীরা পালিয়ে যায়।

এরপর স্থানীয়রা ভিকটিম জাহাঙ্গীর আলমকে উদ্ধার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় ভিকটিমের প্রতিবেশী ফজল আহম্মদ বাদী হয়ে হাটহাজারী থানায় মামলা করেন। আদালত দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আসামি মো. আজমকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

এ বিষয়ে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, মামলার পর আসামি মো. আজম দীর্ঘ ২০ বছর আত্মগোপনে ছিলেন। হাটহাজারী থানার চারিয়া বাজার সংলগ্ন একটি ভাড়া বাসায় আত্মগোপনের সংবাদে রোববার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!