পরাজয়ের প্রতিশোধ—র‌্যাবের জালে মেম্বারের ভাইয়ের খুনি

রাঙ্গুনিয়ার রাজানগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী মেম্বার প্রার্থী তৈয়বের ভাই ইউসুফ আলী হত্যা মামলার প্রধান আসামি সাগরকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর নগরের মাইলের মাথা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৭।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

আরও পড়ুন: মাওলানা খুনের পর ৭ বছর লুকিয়েও বাঁচতে পারল না খুনি, ধরল র‌্যাব

র‌্যাব সূত্রে জানা যায়, ২০২১ সালের ২৮ নভেম্বর রাঙ্গুনিয়া উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক নম্বর রাজানগর ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডে মেম্বার প্রার্থী হিসেবে নির্বাচন করেন বর্তমান মেম্বার তৈয়ব। তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন আজগর আলী। নির্বাচনে পরাজয়ের পর তৈয়বের ওপর ক্ষোভ থেকে আজগর আলীর সন্ত্রাসীদের হাতে বেশ কয়েকবার হামলার স্বীকার হন তৈয়ব।

আরও জানা যায়, চলতি বছরের ২ ফেব্রুয়ারি তৈয়বের প্রবাসী ভাই মো. ইউসুফ আলী রাঙ্গুনিয়া রাণীরহাট বাজার থেকে বাড়ি ফেরার পথে বগাবিলি ব্রিজের কাছে পৌঁছালে সন্ত্রাসীরা তার হাত, পা, মাথাসহ বিভিন্ন জায়গায় কুপিয়ে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় ইউসুফকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে পার্কভিউ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। ১০ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে তার মৃত্যু হয়। ঘটনার পর ইউসুফ আলীর স্ত্রী বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে আরও ৪ থেকে ৫ জনকে অজ্ঞাত করে রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করেন। পরে ইউসুফ আলীর মৃত্যু হলে মামলাটি হত্যা মামলায় রূপান্তর হয়।

আরও পড়ুন: এক মায়ের দুই ছেলেকে খুন—২০ বছর লুকিয়েও বাঁচতে পারল না খুনি

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো.নূরুল আবছার আলোকিত চট্টগ্রামকে বলেন, রাঙ্গুনিয়ার ইউসুফ আলী হত্যা মামলার প্রধান আসামি মো. সাগরকে গ্রেপ্তার করা হয়েছে। হত্যার পর থেকে সাগর দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপন ছিলেন । নগরের মাইলের মাথা এলাকায় অবস্থান করছে—এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাগর ইউসুফ আলী হত্যার সঙ্গে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন। আইনানুগ প্রক্রিয়া শেষে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!