মানবসেবায় বিশ্বজুড়ে অবদান রেখে চলেছেন রোটারিয়ানরা

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, বিশ্বজুড়ে রোটারিয়ানরা মানবসেবায় নানামুখী কাজ করে চলেছে। দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ, দুস্থ-অসহায় মানুষের পাশে দাঁড়ানো, চিকিৎসাসেবা, শিক্ষাবৃত্তি প্রদানসহ নানামুখী সেবামূলক কার্যক্রমে রোটারিয়ানরা সুদীর্ঘকাল থেকে অবদান রেখে চলেছে।

তিনি বলেন, আমি দীর্ঘ ৭ বছর ধরে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থায় দায়িত্ব পালন করেছি। এই সূত্রে পৃথিবীর বিভিন্ন দেশে নানামুখী সেবামূলক কার্যক্রম নিয়ে আমাকে যেতে হয়েছে। একজন মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানো আমাদের সকলের নৈতিক দায়িত্ব। সেই জায়গা থেকে রোটারিয়ানরা সামাজিক ও নৈতিক দায়িত্ব পালন করে চলেছে। রোটারিয়ানদের এই সেবামূলক কর্মকাণ্ডে আমার অবস্থান থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

শুক্রবার (২৭ মে) দুুপুরে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে রোটারি ক্লাব অব চিটাগাং’র উদ্যোগে দশম রোটার‌্যাক্ট ডিস্ট্রিক্ট ট্রেনিং এ্যাসেম্বলি-২০২২ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: টোল প্লাজায় ইয়াবা নিয়ে ঘুরছিল যুবক, ধরল পুলিশ

অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, মানুষ মানুষের জন্য- এই মন্ত্রে দীক্ষিত হয়ে রোটারি ক্লাব সামাজিক সেবামূলক কার্যক্রম করে চলেছে। সবার সম্মিলিত অংশগ্রহণ ও সহযোগিতার মন্ত্রে দীক্ষিত হয়ে রোটারিয়ানরা সারা বাংলাদেশে প্রশংসনীয় কাজ করে যাচ্ছে। বাংলাদেশ সরকারও রোটারিয়ানদের এই কাজে নানাভাবে সহযোগিতা ও উৎসাহ উদ্দীপনা দিয়ে যাচ্ছে। আমাদের সকলের উচিত এই কার্যক্রমে সহায়ক শক্তি হয়ে পাশে দাঁড়ানো।

ডিআরআর সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ও রোটার‌্যাক্ট ক্লাব অব চিটাগাং’র সাবেক সভাপতি শফিকুল ইসলাম রিফাতের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন রোটারিয়ান আবু ফয়েজ খান চৌধুরী, রোটারিয়ান রোয়েলা খান চৌধুরী, রোটারি ক্লাব অব চিটাগাং সভাপতি ড. বদরুদ্দোজা চৌধুরী, রোটারিয়ান আলমগীর পারভেজ, রোটারিয়ান আলমগীর সবুজ, রোটারিয়ান মো শাহজাহান, রোটারিয়ান জোনায়েদ আলম, রোটারিয়ান ওমর আলী ফয়সাল, পিডিআরআর মোস্তফা আশরাফুল ইসলাম আলভী, পিডিআরআর মো. সাজ্জাদ, পিডিআরআর নাফিজুল আলম, ডিআরআর আল আমিন সজীব ও ডিআরআরএন শরীফুল ইসলাম অপু।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!